হোয়াটসঅ্যাপের নতুন চমক

  যুগান্তর রিপোর্ট ২৭ এপ্রিল ২০১৮, ১৯:২৬ | অনলাইন সংস্করণ

হোয়াটসঅ্যাপ
হোয়াটসঅ্যাপ

ফেসবুক, ই-মেল, ইমু, ভাইবারসহ কত কিছুই না চলছে তথ্যপ্রযুক্তির এই দুনিয়ায়। একজনের সঙ্গে আরেকজনের যোগাযোগের জন্য পৃথিবী এখন অনেক ছোট। তবে সম্প্রতি বিভিন্ন যোগাযোগমাধ্যমের মধ্যে হোয়াটসঅ্যাপ অন্যতম।

হোয়াটসঅ্যাপের মাধ্যমে প্রিয়জনের সঙ্গে দূর-দূরান্ত থেকে শুধু বলতে পারবেন না, দেখতে পারবেন ভিডিওতে, পাঠাতে পারবেন ছবি ভিডিওসহ গুরুত্বপূর্ণ অনেক বিষয়। হোয়াটসঅ্যাপে আপনার ব্যক্তিগত সব তথ্য থাকবে গোপন, শতভাগ নিরাপদ থাকবেন আপনি।

মাসখানেক আগেই ‘সেন্ট মেসেজ ডিলিট’-এর ফিচার যুক্ত হয় হোয়াটসঅ্যাপের সঙ্গে। এবার মেসেজ ডিলিটের সময়সীমা আরও বাড়িয়ে দিল হোয়াটসঅ্যাপ। আসুন জেনে নেয়া যাক এই সংক্রান্ত খুঁটিনাটি।

গত বছরের শেষ দিক থেকে মেসেজ ডিলিটের এই সুবিধা পেতে শুরু করেন হোয়াটসঅ্যাপের ইউজাররা। এর ফলে ভুল করে পাঠানো কোনও মেসেজ ৭ মিনিটের মধ্যে ডিলিট করা যেত।

এবার মেসেজ ডিলিটের সময়সীমা বাড়িয়ে ৬৮ মিনিট করল হোয়াটসঅ্যাপ। আইওএস ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ আপডেট করে নিলেই পেয়ে যাবেন এই সুবিধা।

এরই সঙ্গে হোয়াটসঅ্যাপে পাঠানো ছবি বা ভিডিওর ওপর লোকেশন ও টাইম স্টিকার জুড়ে দিতে পারেন।

তবে অ্যানড্রয়েডে এই ফিচার এখন শুধুমাত্র বিটা ইউজাররাই পাবেন। সংস্থা সূত্রে খবর, শিগগিরই স্টেবল আপডেট পেয়ে যাবেন অ্যানড্রয়েড ইউজাররা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter