বেসিসের নতুন সভাপতি আলমাস পরিচালক ফারুক

  এম. মিজানুর রহমান সোহেল ১১ জানুয়ারি ২০১৮, ১৪:২৯ | অনলাইন সংস্করণ

সৈয়দ আলমাস কবির ও দেলোয়ার হোসেন ফারুক
সৈয়দ আলমাস কবির ও দেলোয়ার হোসেন ফারুক

দেশের সফটওয়্যার খাতের শীর্ষ বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসের (বেসিস) সভাপতি ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব নেয়ার পর বেসিস থেকে পদত্যাগ করেছেন।

বৃহস্পতিবার তাঁর পদত্যাগের পর বেসিসের নির্বাহী কমিটির বৈঠকে সর্বসম্মতি ক্রমে নতুন সভাপতির দায়িত্ব পেয়েছেন মেট্রোনেটের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আলমাস কবির ও পরিচালক (কো-অপট) হিসেবে দায়িত্ব পেয়েছেন রেডিসন ডিজিটাল টেকনোলজিস লিমিটেডের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা দেলোয়ার হোসেন ফারুক।

উল্লেখ্য, বেসিস নির্বাচন নিয়ে অনেক জল ঘোলা শেষে বুধবার বেসিস নির্বাচন বোর্ড তৃতীয়বারের মতো ২০১৮-১৯ সেশন নির্বাচনের তারিখ ঘোষণা করেছে। নতুন ঘোষণায় জানানো হয়েছে, আগামী ৩১ মার্চ এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

২০১৭ সালের শুরু হতেই নির্বাচন পদ্ধতি নিয়ে নেতাদের মতদ্বৈততা, আপিল-অভিযোগ চলে। এরপর বাণিজ্য মন্ত্রণালয়ের ডিটিও শাখার শুনানি, প্রথম দফায় ৮ জুলাই নির্বাচন বাতিল শেষে একই ইস্যুতে সংগঠনটির গঠনতন্ত্র পর্যন্ত সংশোধন করা হয়। এরপর দ্বিতীয় দফায় ঘোষিত ২৮ ডিসেম্বরের নির্বাচনও হয়নি।

বেসিস জানিয়েছে, ডিটিও’র নির্দেশনা অনুযায়ী ২ বছর মেয়াদের জন্য ৯ পদে এই নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল অনুয়ায়ী নির্বাচনে ভোটার হতে সমস্ত বকেয়াসহ বাৎসরিক সদস্য ফি পরিশোধ করতে হবে। এজন্য সদস্যরা জানুয়ারির ৩১ তারিখ পর্যন্ত সময় পাবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter