‘হাঙ্কি’ লুক নিয়ে এসেছে ১১৩০ সিসির ‘ববার’

  যুগান্তর ডেস্ক    ১১ জুন ২০১৮, ২২:০৩ | অনলাইন সংস্করণ

‘হাঙ্কি’ লুক নিয়ে এসেছে ১১৩০ সিসির ‘ববার’
‘হাঙ্কি’ লুক নিয়ে এসেছে ১১৩০ সিসির ‘ববার’

নতুন চেহারা নিয়ে ফের আন্তর্জাতিক মানের বাইক বাজারে হাজির হলো স্কাউট ববার। নতুন মডেলটির নাম স্কাউট ববার ২০১৮।

মার্কিন সংস্থা ইন্ডিয়ান স্কাউট ১৯২০ সাল থেকে স্কাউটের বিভিন্ন মডেল তৈরি করে আসছে। অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন ২০১৮'র মডেলটি বাজারে আসার পরই ব্যাপক সাড়া ফেলে দিয়েছে। রীতিমতো টেক্কা দিচ্ছে যুক্তরাষ্ট্রের খ্যাতমানা অন্য বাইক প্রস্তুতকারক সংস্থাগুলোকে।

যে ধাঁচে বাইকটিকে তৈরি করা হয়েছে, তা দেখে মুগ্ধ বাইকপ্রেমীরাও। নতুন মডেলের এই বাইকটি তৈরি করে স্কাউট তার সমালোচকদেরও মুখ বন্ধ করে দিয়েছে।

নতুন মডেলের স্কাউট নিয়ে এত হইচই হচ্ছে কেন? তার কারণটা অবশ্যই এর ফিচার, লুক এবং স্টাইলের জন্য। আর অবশ্যই বলার অপেক্ষা রাখে না, বাইকের ঐতিহ্য।

আরও বেশি হাঙ্কি লুক দেয়া হয়েছে ববারকে। হেডলাইট এবং রিয়ার গ্লাসের ক্ষেত্রে পরিবর্তন আনা হয়েছে। ঐতিহ্যকে ফুটিয়ে তুলতে ফুয়েল ট্যাঙ্কের ওপর ‘ইন্ডিয়ান’ লেখাটায় আরও বেশি বোল্ড লুক দেয়া হয়েছে।

ইঞ্জিনের ক্ষমতা আগেও যেমন ১ হাজার ১৩৩ সিসি ছিল, নতুন ববারের ক্ষেত্রেও সেটা বজায় রাখা হয়েছে। বাইকের উচ্চতাও একটু কমানো হয়েছে। রয়েছে ট্র্যাকার-স্টাইল হ্যান্ডলবার।

প্রায় ২৫০ কেজি ওজনের এই বাইকটির দাম ভারতের বাজারে প্রায় ১৪ লাখ টাকা হতে পারে বলে অনুমান বিশেষজ্ঞদের। পাঁচটি রঙের ববার আনছে স্কাউট।

সেগুলো হল— রেড, থান্ডার ব্ল্যাক, থান্ডার ব্ল্যাক স্মোক, স্টার সিলভার স্মোক এবং ব্রোঞ্জ স্মোক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter