ফেসুবক নিউজ ফিডে কমছে পণ্য ও সংবাদমাধ্যমের পোস্ট

  অনলাইন ডেস্ক ১২ জানুয়ারি ২০১৮, ১৩:২০ | অনলাইন সংস্করণ

facebook

আগামী সপ্তাহ থেকেই ফেসবুক নিউজ ফিডে আসছে পরিবর্তন। টেক জায়ন্টা প্রতিষ্ঠানটির দাবি এ পরিবর্তনের কারণে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে পারস্পরিক মিথষ্ক্রিয়া ও সম্পর্ক বাড়বে। পাশাপাশি ব্যবহারকারীদের ফিডে কমে যাবে বিভিন্ন বাণিজ্যিক বিজ্ঞাপন, পণ্য ও সংবাদমাধ্যমের পোস্ট।

ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ এ বিষয়ে নিজের ফেসবুক পেজে লিখেছেন, আমরা যখন এটা চালু করব আপনারা নিউজ ফিডে বাণিজ্যিক বিজ্ঞাপন, পণ্য ও সংবাদমাধ্যমের পোস্ট অনেক কম দেখতে পাবেন। এছাড়া যেসব পাবলিক কনটেন্ট আপনারা পাবেন তাও হবে একই মানের। তা যেন মানুষের মধ্যে অর্থবহ মিথষ্ক্রিয়া সৃষ্টিতে অনুপ্রেরণা জোগায়।

ফেসবুকের নিউজ ফিড ব্যবস্থাপক জন হেজেমানের মতে, নিউজ ফিডে পরিবর্তনের ফলে পরিবারের সদস্য, বন্ধু এবং সমমনা পোস্ট বেশি দেখা যাবে। এর ফলে সামাজিক মিথষ্ক্রিয়া ও সম্পর্ক বাড়বে।

২০১৬ সালে মার্কিন নির্বাচনে রুশ হস্তক্ষেপের পর ভুয়া খবর প্রচারের জন্য ফেসবুক, গুগল ও টুইটারের বিরুদ্ধে সমালোচনার ঝড় ওঠে। ফেসবুক এই সমস্যা মোকাবিলায় বেশ কিছু পরিবর্তন এনেছে।

 
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

gpstar

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter