লোন দিয়ে ফোন কেনার সুযোগ

  যুগান্তর ডেস্ক    ০৪ জুলাই ২০১৮, ১৭:২৮ | অনলাইন সংস্করণ

লোন দিয়ে ফোন কেনার সুযোগ
লোন দিয়ে ফোন কেনার সুযোগ

গ্রাহকদের ফোরজি প্রযুক্তি সুবিধাসম্পন্ন হ্যান্ডসেট ক্রয়ে সহায়তার জন্য ডিভাইস ফাইন্যান্সিং স্কিম ‘লোন দিয়ে ফোন’ নিয়ে এলো গ্রামীণফোন ও ব্যাংক এশিয়া।

এ উদ্যোগ গ্রহণের ফলে গ্রাহকরা এখন থেকে তাদের পছন্দমতো ফোরজি প্রযুক্তি সুবিধাসম্পন্ন হ্যান্ডসেট কিনতে পারবেন।

এ স্কিমের মাধ্যমে গ্রাহকরা ব্যাংক এশিয়ার সহজ ঋণসুবিধা নিয়ে ফোরজি ফোন কিনে নয় মাসের কিস্তিতে সে ঋণ পরিশোধ করার সুযোগ পাবেন। বুধবার মিরপুরস্থ গ্রামীণফোন সেন্টারে এই অনুষ্ঠান আয়োজন করা হয়।

গ্রামীণফোন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বাংলাদেশে মাত্র ১৯ শতাংশ মানুষ ব্যাংকিং সুবিধা ব্যবহার করেন। আর সেক্ষেত্রে, ডিভাইস ফাইন্যান্সিং সুবিধা এখানে সম্পূর্ণই নতুন ধারণা।

আমাদের দেশে ব্যাংক থেকে সর্বনিম্ন ৫০ হাজার টাকা ব্যক্তিগত ঋণ গ্রহণ করা যায় কিন্তু গ্রামীণফোন ও ব্যাংক এশিয়ার নতুন এ উদ্যোগ গ্রহণের ফলে এ হ্যান্ডসেট কেনার জন্য এ পরিসীমার নিচেও গ্রাহকরা ঋণ গ্রহণ করতে পারবেন।

এই অফার পাবার যোগ্য গ্রামীণফোন গ্রাহকদের সাথে প্রয়োজনীয় তথ্যসহ সরাসরি যোগাযোগ করা হবে। এক্ষেত্রে ব্যাংকের সাধারণ নিয়মকানুন প্রযোজ্য হবে।

এ নিয়ে গ্রামীণফোনের ডেপুটি সিইও এবং সিএমও ইয়াসির আজমান বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় ইকোসিস্টেম গড়ে তুলতে গ্রামীণফোন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে।

আমাদের গ্রাহকদের কাছে স্মার্টফোনের সহজলভ্যতা ইন্টারনেট ও ডিজিটাল সেবার পূর্ণ সুবিধা লাভ করার ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ।

তাদের চাহিদা অনুযায়ী মানসম্পন্ন স্মার্টফোন কেনার ক্ষেত্রে গ্রাহকদের অনেক সময় আর্থিক সহায়তার দরকার হয়।

সুবিধাবঞ্চিত সমাজ এবং সবচেয়ে প্রয়োজনীয় জিনিসের সঙ্গে গ্রাহকদের সংযোগ স্থাপনের মাধ্যমে সামাজিক ক্ষমতায়নের যে প্রতিশ্রুতি আমাদের রয়েছে তার কথা মাথায় রেখে গ্রামীণফোন ও ব্যাংক এশিয়া এই উদ্ভাবনী অফার নিয়ে এসেছে।

আমরা আশা করছি যে এর ফলে আমাদের গ্রাহকরা সহজ মূল্য পরিশোধ সুবিধায় আরো ভালো ডিভাইস বেছে নিতে পারবেন।

এছাড়া এই আর্থিক সুবিধা যদি গ্রাহকদের কাজে আসে তাহলে আরো বৃহত্তর গ্রাহকগোষ্ঠির জন্য এই সুবিধা বিস্তৃত করার পরিকল্পনা আমাদের বিবেচনাধীন আছে।’

এ নিয়ে ব্যাংক এশিয়া লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মুহাম্মদ জহিরুল আলম বলেন, ‘দেশের বিভিন্ন প্রান্তে অবস্থিত সুবিধাবঞ্চিতদের আনুষ্ঠানিক আর্থিক ও ডিজিটাল সেবা গ্রহণে সুবিধাদানের ক্ষেত্রে এ উদ্যোগ দেশের ভিন্ন ব্যবসায়িক খাতের স্বনামধন্য দু’টি প্রতিষ্ঠানের জন্যই একটা বিশাল সুযোগ।

আর্থিক ও ডিজিটাল অন্তর্ভুক্তি অর্জনে এটা খুবই অভিনব একটা উদ্যোগ।

গ্রামীণফোন এবং ব্যাংক এশিয়ার সাথে এ উদ্যোগে সহযোগী হয়েছে আর্থিক ও বিগ ডাটা প্রযুক্তি নিয়ে কাজ করা সিগনিফাই বাংলাদেশ প্রাইভেট লিমিটেড (বোস্টন এইচকিউ সিগনিফাই আইএনসি এর অংগ প্রতিষ্ঠান)।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter