সময়ের সেরা সেলফি স্মার্টফোন শাওমির ‘রেডমি এস-২’

  তথ্যপ্রযুক্তি প্রতিবেদক ২১ জুলাই ২০১৮, ১৩:৪০ | অনলাইন সংস্করণ

সময়ের সেরা সেলফি স্মার্টফোন শাওমির ‘রেডমি এস-২’
সেলফি স্মার্টফোন শাওমির ‘রেডমি এস-২’

বাংলাদেশের বাজারে সম্প্রতি শাওমির ‘রেডমি এস-২’ স্মার্টফোনটি উন্মুক্ত হয়েছে। এবার গ্রাহক সেবার মান আরও বাড়াতে এবং বাজার সম্প্রসারণের লক্ষ্যে এসইবিএলের সঙ্গে সমন্বিতভাবে সরাসরি ব্যবসা করার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরুর সাথে বিশ্বজুড়ে জনপ্রিয় শাওমির এমআই কমিউনিটিও বাংলাদেশে চালু হয়েছে। এমআই কমিউনিটি মূলত এমন একটি প্লাটফর্ম যেখানে এমআই ফ্যানরা যুক্ত হতে পারবেন এবং প্রযুক্তি সম্পর্কে নিজেদের অনুভূতি প্রকাশ করতে পারবেন। এছাড়া এমআই ফ্যানরা শাওমির নিজস্ব সাইটে (Mi.com/bd) প্রবেশ করে বাংলাদেশে শাওমির সর্বশেষ পণ্য ও অফার সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন।

ব্যতিক্রমী সেলফি ক্যামেরা

ব্যতিক্রমী সেলফি সুবিধাসম্পন্ন রেডমি এস-২ এর ফ্রন্ট ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের। দিনের আলো বিশ্লেষণের মাধ্যমে রেডমি এস-২ এর ক্যামেরা খুব ভালো মানের ছবি ধারণ করতে সক্ষম। অল্প আলোয় ভালো মানের ছবির জন্য সেন্সরটি পিক্সেল বিনিং টেকনোলজি ব্যবহার করে। যে কারণে ছবির ওপর আলোক স্বল্পতা কোনও প্রভাব ফেলতে পারে না। এর সেলফি লাইট অনেকটা দিনের আলোর মতোই। ফলে এটা দিয়ে দারুণ সব পোট্রেইট ছবি তোলা সম্ভব।

কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক (এআই) ডুয়াল ক্যামেরা

রেডমি এস-২ এর পেছন দিকে রয়েছে ১২ ও ৫ মেগাপিক্সেলের কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন দুটি ক্যামেরা। ১২ মেগাপিক্সেলের ক্যামেরাটিতে এমন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে যাতে অল্প আলোতেও অধিক উজ্জ্বল ছবি তোলা যায়। অন্যদিকে ৫ মেগাপিক্সেলের ক্যামেরাটি দেওয়া হয়েছে অন্যান্য কাজ যেমন ইফেক্ট সমন্বয়ের জন্য। পোট্রেইট মুডে ফ্রন্ট এবং ব্যাক দুটি ক্যামেরাই এআই বিউটিফাই সাপোর্ট করে। এই বিউটিফাই চেহারায় মেকাপ চিহ্নিত করতে সক্ষম এবং এটা সেই মেকাপ অক্ষত রাখে। এ ছাড়া জনপ্রিয় সেলফি এক্সপ্রেশনগুলোকে আরও সুন্দর দেখানোর জন্যও এতে বিশেষ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

সেলফি স্মার্টফোন শাওমির ‘রেডমি এস-২’

ডিসপ্লে, অপারেটিং সিস্টেম ও প্রসেসর

শাওমির এই ফোনে ১৮:৯ অ্যাসপেক্ট রেশিওতে ৫.৯৯ ইঞ্চির এইচডি ডিসপ্লে রয়েছে। যার রেজলিউশন ১৪৪০ x ৭২০ পিক্সেল। অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও অপারেটিং সিস্টেমে চলবে রেডমি এস-২। এটি তৈরিতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসর। এছাড়া ফোনে রয়েছে ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার, গ্র্যাভিটি সেন্সর, ডিসটেন্স সেন্সর এবং লাইট সেন্সর। রেডমি এস-২ এর ৫ দশমিক ৯৯ ইঞ্চির ফুল স্ক্রিন ডিসপ্লে রয়েছে।

সিম, মেমোরি কার্ড ও ব্যাটারি

রেডমি এস-২ ফোনে ২টি মাইক্রো সিম ব্যবহার করা যাবে। এতে ২৫৬ জিবি পর্যন্ত একটি অতিরিক্ত মেমোরি কার্ড ব্যবহারের সুবিধা পাওয়া যাবে। এছাড়া রয়েছে মাইক্রো ইউএসবি পোর্ট, ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক ও আইর ব্লাস্টার। শাওমির এই ফোনে ৩০৮০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের বিল্টইন ব্যাটারি রয়েছে। যা প্রায় ৬ ইঞ্চি ডিসপ্লের ফোনের জন্য পুরোপুরি উপযোগী বলে মনে হয়নি। তারপরও বিশেষ প্রযুক্তির কারণে এটি একবার চার্জে সারাদিন চলবে।

দাম এবং যেখানে পাবেন

গোল্ড, রোজ গোল্ড ও ডার্ক গ্রে- এই তিনটি কালারে রেডমি এস-২ কিনতে পারবেন গ্রাহকরা। দুটি সংস্করণে বাজারে এসেছে ফোনটি। ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম সম্পন্ন রেডমি এস-২ এর দাম ১৪ হাজার ৯৯৯ টাকা। এছাড়া ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রমের রেডমি এস-২ এর দাম ১৭ হাজার ৯৯৯ টাকা। সাথে পাওয়া যাবে ১ বছরের ওয়ারেন্টি। আগামী ২৬ জুলাই দুপুর ২টা থেকে পরবর্তী দুই সপ্তাহ শুধু দারাজ ডটকম এবং এরপর দেশের সব খুচরা বিক্রয় কেন্দ্র থেকে থেকে এটা কিনতে পারবেন গ্রাহকরা।

বাংলাদেশে নতুন স্মার্টফোন উন্মোচন অনুষ্ঠানে শাওমি ইন্ডিয়ার ব্যবস্থাপনা পরিচালক মানু জেইন

শাওমি কর্তৃপক্ষ যা বলছেন

বাংলাদেশে শাওমির আনুষ্ঠানিক যাত্রা সম্পর্কে শাওমির ভাইস প্রেসিডেন্ট ও শাওমি ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর মানু জেইন বলেন, বাংলাদেশের লাখ লাখ এমআই ফ্যানের জন্য আনুষ্ঠানিকভাবে শাওমি নিয়ে আসতে পারায় দারুণ লাগছে। আমরা দেখেছি, গত কয়েক বছরে বাংলাদেশের স্মার্টফোন বাজারের পরিধি বিস্ময়কভাবে বেড়েছে, এই প্রবৃদ্ধির পরিমাণ ছিল। আমরা বাংলাদেশের বাজারে শেয়ারের পরিমাণ বাড়াতে চাই। লাখ লাখ মি ফ্যানের ভালোবাসাকে সঙ্গী করে বাংলাদেশের বাজারে শাওমিকে ভালো অবস্থানে নিয়ে যেতে চাই। তিনি আরও বলেন, আনুষ্ঠানিকভাবে বাজারে প্রবেশের মাধ্যমে সর্বনিম্ন দামে শাওমির সর্বশেষ সব পণ্য বাংলাদেশে নিয়ে আসতে পারবো। আমরা সর্বোচ্চ সেবা দিতে দৃঢ় প্রতিজ্ঞ এবং সেজন্য এখানে শক্তিশালী একটি দল গঠন করা হবে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.