শেষ হলো ৭১পিক্স ডটকম আয়োজিত তিন দিনব্যাপী ছবি প্রদর্শনী

  যুগান্তর ডেস্ক    ২৪ জুলাই ২০১৮, ২১:৫৫ | অনলাইন সংস্করণ

শেষ হলো ৭১পিক্স ডটকম আয়োজিত তিন দিনব্যাপী ছবি প্রদর্শনী

উৎসবমুখর পরিবেশে শেষ হলো বাংলাদেশের শীর্ষস্থানীয় অনলাইন সেবাদানকারী প্রতিষ্ঠান অরেঞ্জ বিডি লিমিটেড পরিচালিত ও নির্মিত দেশের প্রথম ফটোগ্রাফি ই-কমার্স সাইট ৭১পিক্স ডটকম (71Pix.com) ছবি প্রদর্শনী।

ধানমণ্ডির দৃক গ্যালারিতে ১৯ জুলাই থেকে তিন দিনব্যাপী "Words of Light Season 2" শিরোনামে ছবি প্রদর্শনী শনিবার শেষ হয়।

প্রদর্শনীর সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব কবির বিন আনোয়ার। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অরেঞ্জবিডি লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং 71Pix.com এর প্রতিষ্ঠাতা আল আশরাফুল কবির জুয়েল, প্রদর্শনীর বিচারক দেশের খ্যাতনামা আলোকচিত্রী শিল্পী আবির আব্দুল্লাহ ও তানভীর মুরাদ তপুসহ প্রমুখ।

প্রদর্শনীতে ২টি বিভাগ "Single photo" এবং "Photo story" বিভাগের মোট ১২০ ছবি প্রদর্শিত হয়।

অংশগ্রহণকারী আলোকচিত্রীদের মধ্য থেকে প্রদর্শনীর বিচারকদের রায়ে প্রথম হয়েছেন ফারহানা সেতু, দ্বিতীয় হয়েছেন অনিন্দিতা রায়, তৃতীয় হয়েছেন শাহরিয়ার খান শিহাব।

বিজয়ী তিনজন আলোকচিত্রীকে যথাক্রমে ২০ হাজার, ১৫ হাজার ও ১০ হাজার টাকার অর্থমূল্যের চেক, সনদপত্র এবং ক্রেস্ট প্রদান করা হয়।

এছাড়া ১০টি ছবি অনরারেবল মেনশন পুরস্কার, স্পেশাল জুরি অ্যাওয়ার্ড দেয়া হয়েছে। যাদের প্রত্যেককে ১ হাজার টাকার চেক প্রদান করা হয়েছে।

পাক্ষিক ফটোগ্রাফি কন্টেন্স থেকে তেজার মেওয়ারকে বিজয়ী হিসেবে ঘোষণা করা হয়েছে। তাকে ৩ হাজার টাকার চেক প্রদান করা হয়েছে। ১০টি ছবি বেস্ট টেন হিসেবে নির্বাচন করা হয়েছে যাদের প্রত্যেককে ১ হাজার টাকার চেক প্রদান করা হয়েছে। মোট ৭০ হাজার টাকার পুরস্কার প্রদান করা হয়।

অংশগ্রহণকারী প্রতিযোগী ছাড়াও আটজন অতিথি শিল্পীর ১৪টি ছবি এখানে স্থান পায়।

তিন দিনব্যাপী এই ছবি প্রদর্শনীর পার্টনার হিসেবে ছিল ইনভেস্টমেন্ট কর্পোরেশন লিমিটেড, আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড, আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লি.,পাওয়ারম্যান বাংলাদেশ লিমিটেড, ও অরেঞ্জ বিজনেজ ডেভেলপমেন্ট লিমিটেড এবং স্পার্কেল।

উল্লেখ্য, দৃক গ্যালারিতে প্রদর্শিত ছবিগুলি একই সময়ে 71Pix.com এর সাইটেও (www.71pix.com ) প্রদর্শিত হয়েছে যা বাংলাদেশে এই প্রথম। এর মাধ্যমে প্রত্যেক আলোকচিত্রী তাদের ছবির একটি ভার্চুয়াল গ্যালারি পেয়েছেন।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter