ল্যাপটপ মেলায় আইলাইফের বিশেষ উপহার

  আইটি ডেস্ক ০১ আগস্ট ২০১৮, ২০:০৮ | অনলাইন সংস্করণ

ল্যাপটপ মেলায় আইলাইফের বিশেষ উপহার
আইলাইফ ল্যাপটপ

বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হচ্ছে ল্যাপটপ মেলা। মেলায় পাঁচ নাম্বার মিনি প্যাভিলিয়নে আইলাইফের ল্যাপটপগুলো আকর্ষণীয় অফারসহ পাওয়া যাবে।

মেলা থেকে ল্যাপটপ কিনলে থাকছে প্রিন্টার, পেনড্রাইভ, ব্যাকপ্যাক, টি শার্টসহ নানা ধরনের আকর্ষণীয় উপহার। এছাড়া মেলায় সবচেয়ে কম দামে ১৬ হাজার ৫০০ টাকায় ল্যাপটপ দিচ্ছে আইলাইফ।

ল্যাপটপগুলোতে ব্যবহার করা হয়েছে ৩০০০ থেকে ১০ হাজার এমএএইচ ব্যাটারি, যা দিয়ে টানা ৭-৮ ঘণ্টা কাজ করা যাবে। ১৬,৫০০ টাকা থেকে শুরু করে ৩০,০০০ টাকা দামের ল্যাপটপ পাওয়া যাবে।

সাধারণত ল্যাপটপের ডিসপেল্গ সাইজ, তথ্য ধারন ক্ষমতা, নকশা ও ওজন, অপারেটিং সিস্টেম, আকার এবং ব্র্যাণ্ড অনুযায়ী ল্যাপটপের দামের পার্থক্য হয়ে থাকে।

আমেরিকার ব্র্যান্ড আই লাইফ সাধ এবং সাদ্ধের কথা মাথায় রেখে বিভিন্ন ধরণের ল্যাপটপ নিয়ে আসছে এই মেলায়।

জেনুইন উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমের এই ল্যাপটপ এবং পিসিগুলো খুবই স্লিম ও হালকা।

আর্কষণীয় ডিজাইন ও পাওয়ারফুল ইন্টেল প্রসেসর বিশিষ্ট এই ল্যাপটপ গুলোতে রয়েছে ২/৩ জিবি ডিডিআরথ্রি র‌্যাম এবং ৩২ জিবি ইএমএমসি স্টোরেজ।

যা র‍্যামের সঙ্গে বড় প্রোগ্রাম শেয়ার করে কাজ করে। পিসি ও ল্যাপটপ গুলোতে রয়েছে ৫০০ জিবি সাটা হার্ডডিস্ক। প্রয়োজনে হার্ডডিস্ক বাড়ানো যাবে।

এছাড়াও আনলিমিটেড এক্সটারনাল হার্ড ডিস্ক ও পেন ড্রাইভ ব্যবহার করা যাবে।

জেনুইন অপারেটিং সিস্টেম থাকায় ল্যাপটপ গুলোর কাজের স্পীড অতুলনীয়, সহজে ভাইরাস আক্রমণ করবে না।

খুব দ্রুত অফিসের গুরুত্বপূর্ণ ইমেইল চেকিং, ইন্টারনেট ব্রাউজিং, এইচ ডি মুভি দেখাসহ অন্যান্য কাজ করা যাবে।

প্রতিদিনের কাজকে আরও সহজ ও গতিময় করে তুলবে। মাইক্রোসফট অফিসের কাজ যেমন এমএস ওয়ার্ড, এক্সেল, প্রেজেন্টেশন, ইন্টারনেট ব্যবহারের পাশাপাশি ফটোশপ, অটো-ক্যাডের কাজও করা যায়।

শিক্ষার্থীর পাশাপাশি অফিস এবং ব্যক্তিগত কাজেও ডিভাইসগুলো খুবই উপযোগী। আই লাইফের প্রতিটি ল্যাপটপের সঙ্গে পাওয়া যাবে ১ বছরের ব্র্যান্ড ওয়ারেন্টি।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter