‘শাজাহান বলো রাঙ্গা বলো কিছুই রবে না’

প্রকাশ : ০২ আগস্ট ২০১৮, ১৯:১৫ | অনলাইন সংস্করণ

  যুগান্তর ডেস্ক

মোস্তফা সরয়ার ফারুকী। ফাইল ছবি

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন ছোট ও বড় পর্দার জনপ্রিয় পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী।

নিজের ভেরিফায়েড ফেসবুকের এক স্ট্যাটাসে তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশে কিছু পরামর্শ দিয়েছেন। 

তিনি লেখেন, মাননীয় প্রধানমন্ত্রী, আপনি ভালো করেই জানেন এই ছেলেমেয়েরা আজীবন রাস্তায় দাঁড়িয়ে দাঁড়িয়ে লাইসেন্স চেক করবে না, লেন নিয়ন্ত্রণ করবে না। তারা এটা করছে আমাদেরকে দেখিয়ে দিতে যে আমরা কী রকম অযোগ্যতার সঙ্গে সড়ক পরিবহন খাতকে ডিল করছি। তারা এটাও দেখিয়ে দিচ্ছে আমাদের পরিবহন সেক্টর কীভাবে ফোকলা করে দিয়েছে শাজাহান-রাঙ্গা-বিআরটিএ-পুলিশ চক্র। তারা একই সঙ্গে তাদের রাজনীতি সচেতনতাও দেখিয়ে দিচ্ছে।

ফেসবুক স্ট্যাটাসে তিনি আরও লেখেন, এখন তাদের বাড়ি ফেরাতে হলে আপনাকে তো এমন একটা উদ্যোগ নিতে হবে যাতে তারা বিশ্বাস করতে পারে পরিবর্তন আসবে, যাতে তারা বিশ্বাস করতে পারে শাজাহান বলো রাঙ্গা বলো কিছুই রবে না রে! আপনার মেয়র আনিস ভাইও তো এই উদ্যোগ নিতে চেয়েছিল। আপনার সামনে সুযোগ আসছে এটাকে ঢেলে সাজানোর। সড়ক পরিবহন ব্যবস্থাপনা এনালগ রেখে আপনি ডিজিটাল বাংলাদেশ কেমনে গড়বেন?

তিনি লেখেন, দয়া করে দ্রুত উদ্যোগ নেন বাচ্চাদের বাড়ি ফেরানোর। কিন্তু সেটা পুলিশ বা মাস্তান দিয়ে না। কারণ সেটা কেবল তাদের আরও দীর্ঘমেয়াদে রাস্তায়ই রেখে দেবে।

ধন্যবাদ।