ডিজিটাল সরকারে বিশ্বের ১০০ প্রভাবশালীর তালিকায় পলক

  যুগান্তর ডেস্ক    ০৯ আগস্ট ২০১৮, ২০:৪১ | অনলাইন সংস্করণ

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক
তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক (ফাইল ছবি)

ডিজিটাল সরকারে বিশ্বের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বুধবার যুক্তরাজ্যের লন্ডনভিত্তিক নীতি নির্ধারণী প্রতিষ্ঠান ‘অ্যাপলিটিক্যাল’ প্রকাশিত এই তালিকায় স্থান পান পলক।

ডিজিটাল সরকারে বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ১০০ জন ব্যক্তির এই তালিকায় অন্যদের মধ্যে রয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল, ওয়ার্ল্ড ওয়াইড ওয়েবের (ডব্লিউডব্লিউডব্লিউ) প্রতিষ্ঠাতা টিম বারনার্স লি, ভারতের তথ্যপ্রযুক্তিমন্ত্রী (আইটি) রবি শঙ্কর প্রসাদ ও তাইওয়ানের ডিজিটালবিষয়কমন্ত্রী অড্রি ট্যাং।

‘ওয়ার্ল্ডস হানড্রেড মোস্ট ইনফ্লুয়েন্সিয়াল পিপল ইন ডিজিটাল গভর্নমেন্ট’ শীর্ষক প্রতিবেদনে অ্যাপলিটিক্যাল জানিয়েছে, এসব ব্যক্তি স্ব-স্ব ক্ষেত্রে ডিজিটাল সরকার প্রতিষ্ঠায় অভূতপূর্ব সাফল্য দেখিয়েছেন। নির্বাচিত ব্যক্তিরা ডিজিটাল প্রযুক্তির সুফল সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে অনন্য ভূমিকা রেখে চলেছেন।

এর আগে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম জুনাইদ আহমেদ পলককে ‘ইয়াং গ্লোবাল লিডার-২০১৬’ নির্বাচিত করে।

যুক্তরাজ্যভিত্তিক সংস্থা অ্যাপলিটিক্যালের কাজের পরিধি বিশ্বের ১২০টির বেশি দেশে বিস্তৃত। এটি একটি নিরপেক্ষ ও স্বাধীন সংস্থা, যেটি নীতি নির্ধারণীমূলক কর্মকাণ্ডের পাশাপাশি জনসেবায় নিয়োজিত নেতাদের বিশ্বব্যাপী নেটওয়ার্ক তৈরিতে কাজ করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter