আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স প্রসেসর হ্যালিও এস৬০ এখন বাজারে

  যুগান্তর ডেস্ক    ১৪ আগস্ট ২০১৮, ২১:২৭ | অনলাইন সংস্করণ

হ্যালিও এস৬০ স্মার্টফোন

বাংলাদেশের বাজারে হ্যালিও সিরিজের নতুন মডেল উন্মোচন করল এডিসন গ্রুপ। হ্যালিও এস৬০ নামের এই নতুন মডেলটি এখনকার সবচাইতে বড় আকর্ষণ এআই বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এবং ফুল ভিউ নচ ডিসপ্লে।

রাজধানীর এক কনভেনশন সেন্টারে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে এই স্মার্টফোনটি উন্মোচন করেন এডিসন গ্রুপের চেয়ারম্যান আমিনুর রশীদ।

এ সময় আরও উপস্থিত ছিলেন গ্রুপের সিনিয়র ডিরেক্টর এবং মাকসুদুর রহমান। এ সময় গ্রুপের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আমিনুর রশীদ জানান, বাংলাদেশের আধুনিক স্মার্টফোন ব্যবহারকারীদের চাহিদা আমরা বুঝি এবং এ বিবেচনায় হ্যালিও এস৬০ তৈরি করা হয়েছে অধিক কর্মক্ষম ও অভিনব ফিচারের সমন্বয়ে, যা তাদের দৈনন্দিন চাহিদা পূরণে সক্ষম। সমসাময়িক অন্যান্য ব্র্যান্ডের স্মার্টফোনের তুলনায় হ্যালিও এস৬০ এ যুক্ত করা হয়েছে উন্নত প্রযুক্তির ক্যামেরা, দৃষ্টিনন্দন নকশা ও দুর্দান্ত কর্মক্ষমতা বিশিষ্ট হার্ডওয়্যার।

এ্যান্ড্রয়েড ওরিও ৮.১ অপারেটিং সিস্টেম হ্যালিও এস৬০ তে আছে ৬.২ ইঞ্চি আইপিএস নচ ডিসপ্লে প্যানেল, যার এস্পেক্ট রেশিও ১৯:৯ এবং ডিসপ্লে রেজুলেশন ফুলএইচডি+। ডিসপ্লে পিপিয়াই ৪০২। নিউট্রাল, স্ট্যান্ডার্ড এবং শার্প একটি ডিসপ্লে এবং ডিসপ্লেতে প্রোটেকশন দিচ্ছে কর্নিং গরিলা গ্লাস ৩।

হ্যালিও এস৬০ তে আছে ৪ জিবি ডিডিআর৪ র‍্যাম এবং ৬৪ জিবি রম। চিপসেট হিসেবে আছে হ্যালিও পি৬০। পি৬০ প্রসেসরটিতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স খুব ভালো কাজ করে। গেমিং গ্রাফিক্স বেশ চোখ ধাধানো। ৪ জিবি র‍্যাম থাকার কারনে গান শোনা, মুভি দেখা বা গেম খেলা নিয়ে কোনো ধরনের ঝামেলা পোহাতে হবে না।

৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ আছে স্মার্টফোনটিতে যা দেবে অনেক বেশি গান, মুভি, গেমস এবং সফটওয়্যার রাখার সুবিধা। চাইলে এক্সটারনাল কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল মেমোরি বাড়ানো যাবে।

আরেকটি আকর্ষণীয় ব্যাপার এ ফোনে হার্ডওয়্যার বেজড থ্রিডি ফেস আইডি ব্যাবহার করা হয়েছে। এখন পর্যন্ত খুব কম ডিভাইসেই হার্ডওয়ার থ্রিডি বেজড ফেস আইডি ব্যবহার করা হয়েছে।

পিছনে ১৬ মেগাপিক্সেলের প্রাইমারি রেগুলার সেন্সর এবং সেকেন্ডারিতে ৫ মেগাপিক্সেলের ডেপথ সেন্সিং সেন্সর আছে। তারপর ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এআই পোট্রেইট মোড থাকার কারনে ক্যামেরার ছবি গুলো হয় অনেক বেশি জীবন্ত এবং প্রাণবন্ত।

ক্যামেরা ফিচারস এর মধ্যে উল্ল্যেখযোগ্য ফিচার গুলো হলো- বোকেহ মোড, নাইট মোড, ফেস বিউটি, প্যানারোমা মোড, প্রো মোড, অটো সিন, গ্রুপ সেলফি, টাইম লেপস এবং ফ্রন্ট মিরর।

৩০০০ এমএএইচ এর লি-পলিমার ব্যাটারি দেয়া হয়েছে এই স্মার্টফোনটিতে। এছাড়াও ইন্টেলিজেন্ট পাওয়ার সেভিং মোড থাকার জন্য ব্যাটারি কার্যক্ষমতা বেড়ে যাচ্ছে বহুগুণ। চোখ বন্ধ করেই হেভি ইউসেজে পাওয়া যাবে সারাদিন ব্যাকআপ। এছাড়াও আছে টাইপ সি চার্জিং পোর্ট।

এছাড়াও সেন্সর হিসেবে আছে জি সেন্সর, প্রক্সিমিটি, লাইট, হল, কম্পাস, গায়রো এবং ফাস্টেস্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

স্মার্টফোনটির দাম রাখা হচ্ছে ২৫ হাজার ৯৯০ টাকা। ১২ মাসের সহজ কিস্তিতে নির্দিষ্ট কয়েকটি ব্যাংকের ক্রেডিট কার্ডের মাধ্যমে হ্যান্ডসেটটি ক্রয় করা যাবে। গিফট হিসেবে হ্যান্ডসেটটির বক্সেই দেয়া আছে ওয়্যারলেস চার্জার।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×