মিরপুরে কোডার্সট্রাস্টের নতুন ক্যাম্পাস উদ্বোধন

প্রকাশ : ১৬ আগস্ট ২০১৮, ১৫:৪৯ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

ছবি : যুগান্তর

রাজধানীর মিরপুরে নতুন ক্যাম্পাস উদ্বোধন করল বাংলাদেশের সর্ববৃহৎ আন্তর্জাতিক ফ্রিল্যান্সিং ট্রেনিং ইন্সিটিটিউট কোডার্সট্রাস্ট।
১৪ আগস্ট মিরপুরে একটি জাকজমকপূর্ন অনুষ্ঠানের মাধ্যমে প্রতিষ্ঠানটির ২য় ক্যাম্পাস এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোডার্সট্রাস্ট বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর মো: আতাউল গনি ওসমানী, মো: আব্দুল করিম, ম্যানেজিং ডিরেক্টর, পিকেএসএফ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের সাবেক শিক্ষা সচিব নজরুল ইসলাম খান, কারিগরি শিক্ষা বোর্ড এর চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান এবং অপ্টিম্যাক্স কমিউনিকেশন এর চেয়ারম্যান ও সিইও ইকবাল বাহার।
এছাড়াও  অনুষ্ঠানে কোডার্সট্রাস্ট এর মিরপুর ক্যাম্পাসের শিক্ষার্থী, কোডার্সট্রাস্ট এর সকল এমপ্লয়ী এবং বিভিন্ন পেশাজীবি ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি মো: আব্দুল করিম এর বক্তব্যের পর বিশেষ অতিথির বক্তব্যে সাবেক শিক্ষা সচিব নজরুল ইসলাম খান ফ্রিল্যান্সিং এর গুরুত্ব তুলে ধরেন।
তিনি বলেন, দেশের বর্ধিত জনসংখ্য কমার যেহেতু কোন লক্ষন নেই তাই এমন কোনো ব্যবস্থা করতে হবে যেন সবার জন্য কাজ এর ব্যবস্থা করা যায়।
প্রসঙ্গত কোডার্সট্রাস্ট কোপেন হেগেনে প্রতিষ্ঠিত একটি গ্লোবাল কম্পানী যার হেড অব অপারেশন বাংলাদেশে অবস্থিত। এর প্রধান ক্যাম্পাস বনানীতে অবস্থিত।
কোডার্সট্রাস্ট অনলাইন এবং অন-ক্যাম্পাসের মাধ্যমে ফ্রিল্যান্সিং প্রশিক্ষন প্রদান করছে এবং এখন পর্যন্ত পাঁট হাজারের বেশী শিক্ষার্থীকে প্রশিক্ষন প্রদান করেছে।