বাংলাদেশে তিনদিনের সফরে আইক্যানের হাই অফিসিয়াল

  আইটি ডেস্ক ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১৩:০০ | অনলাইন সংস্করণ

আইসিএএনএন-এর এশিয়া প্যাসিফিক অঞ্চলের প্রধান হাওয়ারড লি। ছবি: সংগৃহীত
আইসিএএনএন-এর এশিয়া প্যাসিফিক অঞ্চলের প্রধান হাওয়ারড লি। ছবি: সংগৃহীত

পৃথিবীব্যাপী ইউনিক ওয়েব অ্যাড্রেসের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারনেট কর্পোরেশন ফর অ্যাসাইনড নেম অ্যান্ড নাম্বারস (আইসিএএনএন)-এর এশিয়া প্যাসিফিক অঞ্চলের প্রধান হাওয়ারড লি তিনদিনের সফরে বাংলাদেশে এসেছেন।

বাংলাদেশের ডোমেইন ব্যবহারকারী এবং ডোমেইনের ভবিষ্যৎ ব্যবসায়িক পরিচালনার সম্ভাবনা নিয়ে সোমবার থেকে শুরু করে আজ বুধবার পর্যন্ত বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন তিনি।

বাংলাদেশের প্রথম আইক্যান অ্যাক্রেডিটেড রেজিস্ট্রার ঘোষণা পাবার পর প্রথমবারের মতো এশিয়া প্যাসিফিক অঞ্চলের প্রধান হাওয়ারড লি শুভেচ্ছা প্রদান ও ইনোভেডিয়াস টিমের মিটিংয়ের জন্যে ঢাকায় এসেছেন।

মঙ্গলবার রাতে হাওয়ারড লি একটি নৈশ ভোজে অংশ গ্রহণ করেন। সেখানে পান্ডুঘর লিমিটেডের চেয়ারম্যান, ম্যানেজিং ডিরেক্টর, পোলার আইস্ক্রিমের সিইও, ড্যান ফুডসের সিইওসহ পান্ডুঘরের অন্যান্য অঙ্গ প্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত ছিলেন।

ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মেহেদী হাসান ইমন জানান, ইনোভেডিয়াস আইক্যানের অ্যাক্রেডিটেড রেজিস্ট্রার হবার পর আরো হাই অফিসিয়াল এখন থেকে নিয়মিত বাংলাদেশে সফর করবে।

ডোমেইনের উপর বিভিন্ন সময়ে ইভেন্ট করার মাধ্যমে ইনোভেডিয়াসের মাধ্যমে তরুণ প্রজন্মকে ইনফরমেশন টেকনোলজির ডেভেলপমেন্ট করায় লক্ষ্য। এ ছাড়া চলতি মাসের ৬-৮ তারিখে আইক্যানের আরও একটি টিম বাংলাদেশ সফর করবে।

উল্লেখ্য, ডিজিটাল বাংলাদেশের আইসিটি সেক্টরে ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেড আন্তর্জাতিকমানের কাজ করছে।

দেশি উদ্যোক্তাদের তৈরি রাইড শেয়ারিং অ্যাপ ইজিয়ারের সাফল্যের পর দেশের প্রথম প্রতিষ্ঠান হিসেবে অ্যাইকানের তালিকায় রয়েছে ইনোভেডিয়াস প্রাঃ লিঃ।

এই এলিট লিস্টে বাংলাদেশের নাম প্রথমবারের স্থান করিয়ে নিয়েছে এই কোম্পানি।

এছাড়া ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে এই প্রতিষ্ঠান শীঘ্রই আরো সব নতুনত্ব নিয়ে আসছে যা তরুণ প্রজন্মকে উৎসাহিত করবে এবং সারাবিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে সহায়ক হবে। ইনোভেডিয়াস পান্ডুঘর লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter