বাংলালিংক-ফেসবুকের যৌথ উদ্যোগে ‘শিখব ইন্টারনেট, দেখব দুনিয়া’

  আইটি ডেস্ক ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১৫:০৯ | অনলাইন সংস্করণ

বাংলালিংক-ফেসবুকের যৌথ উদ্যোগে ‘শিখব ইন্টারনেট, দেখব দুনিয়া’

বাংলাদেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক ও ফেসবুক যৌথভাবে চালু করল- ‘শিখব ইন্টারনেট, দেখব দুনিয়া’ নামক ডিজিটাল প্রশিক্ষণ কর্মসূচি।

দেশের সাধারণ মানুষের দৈনন্দিক জীবনে ইন্টারনেট ব্যবহারের সুযোগ ও এর সুফল নিশ্চিত করার মাধ্যমে তাদের ক্ষমতায়নে ভূমিকা রাখার লক্ষ্য নিয়ে এ কর্মসূচি চালু করা হয়েছে।

বুধবার বাংলালিংকের চিফ সেলস অ্যান্ড মার্কেটিং অফিসার রিতেশ কুমার সিং রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে আয়োজিত এক প্রেস কনফারেন্সে এ ঘোষণা দেন।

‘ট্রেইন দ্য ট্রেইনার’ মডেলভিত্তিক ‘শিখব ইন্টারনেট, দেখব দুনিয়া’ প্রোগ্রামের মাধ্যমে বাংলালিংকের ২০ হাজার রিটেইলার ও চার হাজার ৫০০ স্থায়ী প্রমোটারকে এ প্রশিক্ষণ দেয়া হবে।

এর মাধ্যমে আগামী দুই বছরে প্রায় ২০ লাখেরও বেশি বাংলালিংক গ্রাহক ইন্টারনেটের ব্যবহার সম্পর্কে শিক্ষাগ্রহণের সুযোগ পাবে। প্রোগ্রামটির আওতায় ইন্টারনেট ব্যবহার এবং এর সুবিধার ওপর প্রশিক্ষণসহ ফেসবুকের মাধ্যমে বন্ধু ও পরিবারের সদস্যদের সঙ্গে সংযোগ স্থাপন, পছন্দানুযায়ী গ্রুপ অনুসন্ধান এবং নিজেদের দক্ষতা বৃদ্ধির বিষয়ে বাংলালিংক রিটেইলারদের নির্দেশনা দেয়া হবে।

ফেসবুকের মোবাইল পার্টনারশিপ এপিএসির ডিরেক্টর কারান খাড়া বলেন, বর্তমানে ইন্টারনেট আমাদের জীবনের একটি মৌলিক চাহিদায় পরিণত হয়েছে। এটি বিভিন্ন ডিজিটাল সেবা ব্যবহারের সুযোগ দেয়ার মাধ্যমে সম্ভাবনার এক নতুন বিশ্ব উন্মোচন করতে পারে। আমরা বাংলালিংকের সঙ্গে অংশীদারিত্বে যেতে পেরে আনন্দিত।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলালিংকের চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমানসহ বাংলালিংক ও ফেসবুকের অন্যান্য উচ্চ পদস্থ কর্মকর্তা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter