থাই গুহার নায়ককে শিশু ধর্ষক বললেন ইলন মাস্ক

  যুগান্তর ডেস্ক ০৭ সেপ্টেম্বর ২০১৮, ১৪:১৩ | অনলাইন সংস্করণ

এলন মাস্ক
ছবি: সংগৃহীত

থাইল্যান্ডে গুহায় আটকেপড়া কিশোর ফুটবল দলকে উদ্ধারে অভিযানের অন্যতম নায়ক হিসেবে আখ্যা পাওয়া ভার্ন আনসওয়ার্থকে ফের মৌখিক আক্রমণ করলেন টেসলাপ্রধান ইলন মাস্ক।

ব্রিটিশ দৈনিক ইন্ডিপেনডেন্টের এক প্রতিবেদনে জানিয়েছেন, মার্কিন এ প্রকৌশলী ও ধনকুবের এক সাংবাদিকের কাছে আনসওয়ার্থকে নিয়ে ‘অশ্লীলভাবে তিরস্কার’ করেছেন এবং ‘ভিত্তিহীনভাবে’ তিনি একজন ‘শিশুকন্যাকে’ বিয়ে করেছেন বলে দাবি করেছেন।

শুধু তাই নয়, বাজফিড নিউজের ওই সাংবাদিককে দেয়া ইমেইলে মাস্ক আনসওয়ার্থকে শিশু ধর্ষক ডেকেছেন বলেও জানিয়েছে বিবিসি।

মাস্ক এর আগে আনসওয়ার্থকে পেডোফাইল বা শিশু যৌন নিপীড়নকারী হিসেবে আখ্যা দিয়েছিলেন। কিশোর ফুটবল দল উদ্ধারে মাস্কের প্রচেষ্টা নিয়ে বিদ্রূপ করেছিলেন আনসওয়ার্থ, এর পর থেকেই তাদের মধ্যে বাকযুদ্ধ শুরু।

এর আগে আনসওয়ার্থকে পেডোফাইল ডাকা নিয়ে ক্ষমা চেয়েছিলেন মাস্ক। কিন্তু এর পর সম্প্রতি আবারও তিনি আনসওয়ার্থকে নিয়ে এ ধরনের মন্তব্য করলেন।

আনসওয়ার্থের আইনজীবীর কাছ থেকে আইনি হুমকি পাওয়ার বিষয়ে মাস্ককে জিজ্ঞাসা করা হলে তিনি আরও ক্ষিপ্ত হন। বাজফিড প্রতিবেদক রায়ান ম্যাকের কাছে মেইলে এর জবাব দিয়েছেন তিনি, রায়ান ম্যাক এ জবাবের পুরোটা টুইটারে পোস্ট করে দিয়েছেন।

মাস্ক বলেন, আমার পরামর্শ হচ্ছে- আপনি থাইল্যান্ডে চেনেন এমন লোকদের ডাকুন, আসলে কী হচ্ছে তা বের করুন আর শিশু ধর্ষকদের সমর্থন করা বন্ধ করুন। এ সময় ম্যাককেও আক্রমণাত্মক ভাষায় সম্বোধন করেন মাস্ক।

নানা উদ্ভাবনী ধারণা দেয়ার জন্য বিখ্যাত মাস্ক আরও বলেন, তিনি বয়স্ক, ইংল্যান্ড থেকে আসা একা একজন শ্বেতাঙ্গ, যিনি ৩০-৪০ বছর ধরে থাইল্যান্ডে ভ্রমণ বা বসবাস করছেন। অধিকাংশ সময়ে পাতায়া সৈকতে ছিলেন, যতদিন না তিনি ১২ বছর বয়সী শিশু কনের জন্য চিয়াং রাই-এ যান।

ঘটনাপ্রবাহ : থাইল্যান্ডে গুহায় আটকা পড়েছে ফুটবল টিম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter