ফ্রিল্যান্সিং প্রশিক্ষণে সহায়তা দেবে

  আইটি ডেস্ক ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৮:২৪ | অনলাইন সংস্করণ

ফ্রিল্যান্সিং প্রশিক্ষণে সহায়তা দেবে
ফ্রিল্যান্সিং প্রশিক্ষণে সহায়তা দেবে

মোবাইল ফোন অপারেটর রবির কর্পোরেট হেড অফিসে ফ্রিলান্সিং ট্রেনিং সেন্টার কোডার্সট্রাস্ট বাংলাদেশ এবং মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের মধ্যে একটি সমঝোতা স্মারক সম্পাদিত হয়।

বাংলাদেশে ফ্রিলান্সিং খাতে দক্ষ জনশক্তি তৈরিতে কোডার্সট্রাস্ট বাংলাদেশ এবং রবি একসঙ্গে কাজ করবে। এখন থেকে কোডার্সট্রাস্টের যেকোনো অনলাইন কোর্সে ভর্তি হলেই শিক্ষার্থীরা ইন্টারনেট মডেম এবং ৩ মাসে ৩০ জিবি ইন্টারনেট ডাটা ফ্রি পাবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রবি'র ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মাহতাব উদ্দিন আহমেদ এবং কোডার্সট্রাস্ট বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মো. আতাউল গনি ওসমানী।

এছাড়াও স্কাইপের মাধ্যমে আমেরিকা থেকে অংশগ্রহণ করেন কোডার্সট্রাস্ট বাংলাদেশের কো-ফাউন্ডার এবং ডিরেক্টর জনাব আজিজ আহমেদ।

আরও উপস্থিত ছিলেন রবি'র এন্টারপ্রাইজ বিজনেস ডিভিশনের প্রেসিডেন্ট আদিল হোসেন নোবেল, ভাইস প্রেসিডেন্ট অব এন্টারপ্রাইজ বিজনেস নাজমুল হোসেন এবং কোডার্সট্রাস্ট বাংলাদেশের পক্ষ থেকে হেড অব ফিন্যান্স মিজানুর রহমান, হেড অফ ডিজিটাল মার্কেটিং শেখ সালেহউদ্দিন (ড্যানিয়েল) সহ আরও উর্ধতন কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, কোডার্সট্রাস্ট বাংলাদেশ ২০১৪ সালে প্রতিষ্ঠার সূচনা থেকেই বাংলাদেশের তরুণদের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে তরুণ ও যুবকদের দক্ষ ফ্রিল্যান্সার হিসেবে গড়ে তুলতে আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছে।

বর্তমানে বাংলাদেশে ফ্রিল্যান্সিং সেক্টরে যে বিপ্লব ঘটেছে কোডার্সট্রাস্ট তার একজন গর্বিত অংশীদার। কোডার্সট্রাস্ট বনানী, মিরপুর ও ধানমন্ডিতে তিনটি ক্যাম্পাসের মাধ্যমে শিক্ষার্থীদের প্রশিক্ষণ প্রদান করছে।

এছাড়াও অনলাইন লাইভ ক্লাসের মাধ্যমে বাংলাদেশের যে কোনো স্থান থেকে শিক্ষার্থীরা প্রশিক্ষণ নিতে পারে।

এই চুক্তি সম্পাদনের ফলে দেশব্যাপী কোডার্সট্রাস্টের প্রশিক্ষণার্থীরা কোডার্সট্রাস্টের যেকোনো অনলাইন কোর্সে ভর্তি হলেই ইন্টারনেট মডেম এবং ৩ মাসে ৩০ জিবি ইন্টারনেট ডাটা ফ্রি পাবে। কোডার্সট্রাস্ট এর অনলাইন প্রশিক্ষণ এরই মধ্যে জনপ্রিয়তা অর্জন করেছে।

তবে অনলাইন প্রশিক্ষণ গ্রহণের ক্ষেত্রে অন্যতম অন্তরায় হল ইন্টারনেট কানেক্টিভিটি এবং দ্রুত গতির ইন্টারনেট। এই বিষয়টি বিবেচনা করেই বিশেষায়িত ইন্টারনেট প্যাকেজ এবং মডেমের মাধ্যমে এই সমস্যা দূরীকরণে এখন থেকে একযোগে কাজ করবে কোডার্সট্রাস্ট বাংলাদেশ এবং রবি।

এছাড়াও দেশব্যাপী ফ্রিল্যান্সিংকে আরও জনপ্রিয় করার লক্ষ্যে এবং সর্বস্তরে পৌঁছে দিতে কোডার্সট্রাস্ট ও রবি একসঙ্গে আরও বিভিন্ন ধরণের সেবা নিয়ে আসবে। এ সম্পর্কে আরও বিস্তারিত জানা যাবে www.codesrtrustbd.com এই ঠিকানায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×