ঢাকায় অনুষ্ঠিত হলো ভবিষ্যত উদ্যোক্তাদের সম্মেলন

  আইটি ডেস্ক ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৩১ | অনলাইন সংস্করণ

ঢাকায় অনুষ্ঠিত হলো ভবিষ্যত উদ্যোক্তাদের সম্মেলন
ঢাকায় অনুষ্ঠিত হলো ভবিষ্যত উদ্যোক্তাদের সম্মেলন

দেশের ভবিষ্যত উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধি করার লক্ষ্যে রাজধানীর ইএমকে সেন্টারে অনুষ্ঠিত হয়ে গেল রেজোন্যান্স-২.১। সামাজিক উদ্যোক্তা বিষয়ক বাংলাদেশের একমাত্র যুব সংগঠন ওয়াইএসএসই তাদের সকল পর্যায়ের সদস্য, প্রশিক্ষণার্থী ও প্রতিনিধিদের জন্য এই দক্ষতা উন্নয়ন কর্মশালার আয়োজন করে গত ১৬ সেপ্টেম্বর।

চলমান শিক্ষা ব্যবস্থা আমাদের উদ্যোগ গ্রহণ সম্পর্কিত ধারণাশক্তি বৃদ্ধিতে পর্যাপ্ত ভূমিকা রাখছে না বললে হয়তোবা ভুল হবে না। যার কারণে দক্ষতার প্রশিক্ষণ প্রদান করলেও সবাই তা ধারণ করতে পারছে না।

এমন এক পরিস্থিতিতে তরুণদের মধ্যে উদ্বেগের মাত্রা চরম আকার ধারণ করেছে বলে মনে করেন লিডস ট্রেনিং এন্ড কন্সালটেন্সি লিমিটেডের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ইয়াহিয়া আমিন। তিনি এমন পরিস্থিতি হতে পরিত্রাণের উপায় সংক্ষেপে উপস্থাপন করেন।

কর্মশালার দ্বিতীয় সেশনে ভারত হতে স্কাইপের মাধ্যমে যুক্ত হন সুবেক্স লিমিটেডের ব্যবসায় পরামর্শ বিভাগের পরিচালক দিপাল এ. জেইন। শুধু পরিচত হওয়া নয় বরং দীর্ঘমেয়াদে সম্পর্ক টিকিয়ে রাখাই কর্পোরেট নেটওয়ার্কিং-এর লক্ষ্য হওয়া উচিত।

এক্ষেত্রে সবসময় সৎ থাকার পরামর্শ প্রদান করেন তিনি। আচমকা এক সকালে ঘুম থেকে উঠে দেখলেন এক হাজার মেইল এসেছে আপনার মেইল ইনবক্সে। নির্বাহী বিভাগের দায়িত্বে থাকার কারণে এরকম পরিস্থিতির সম্মুখীন হওয়া অনেকের জন্যই অবাস্তব নয়।

মেইলের বিভিন্ন ফিচার ও প্লাগ-ইন ব্যবহার করেই আপনি নিজের প্রচুর সময় বাচাঁতে পারবেন। আর সেইসব কৌশলই বাতলে দিয়েছেন তরুণ-তরুণীদের সামনে স্মার্টিফায়ার একাডেমির প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রধান প্রশিক্ষক মো: সোহান হায়দার।

এরপরেই নিজের প্রণোদনাময় ও প্রাণবন্ত বক্তব্য দিয়ে সবাইকে দীর্ঘসময় আচ্ছন্ন করে রাখেন স্বনামধন্য প্রেষণাদায়ক বক্তা, লেখক ও বিশ্লেষক আলমাসুর রহমান। আমাদের মধ্যকার সকল ইতিবাচক ও নেতিবাচক গুণাবলী বাড়ন্ত বয়স হতেই পারিপার্শ্বিক বিভিন্ন উৎস হতে আমাদের মধ্যে প্রবেশ করে।

যার ফলশ্রুতিতে যে কোন সময়েই হঠাৎ করে আমরা হিংসা বিদ্বেষ ভুলে পবিত্র মনে সবাইকে ভালবাসতে পারি না। এরকম পরিস্থিতিতে তরুণ-তরুণীদের করণীয় নিয়ে সংক্ষেপে আলোচনা করেন তিনি।

আয়োজনের শেষাংশে ইংরেজি ভাষায় দক্ষতা অর্জনের কলা-কৌশল নিয়ে হাজির হন “ইংলিশ এটুজেট”-এর ব্যবস্থাপনা পরিচালক ও জনপ্রিয় ইংরেজি ভাষা শিক্ষা প্রশিক্ষক সাব্বির সরকার।

ওয়াইএসএসই-এর সকল পর্যায়ের সদস্যদের দক্ষতা বৃদ্ধি করতেই এই ফলস্বরূপ আয়োজন করা হয়েছিল বলে জানান উক্ত সংগঠনেরই প্রতিষ্ঠাতা ও সভাপতি শেখ মোহাম্মদ ইউসুফ হোসেন। তিনি ভবিষ্যতেও এরকম আরও কর্মশালার আয়োজন করার প্রতিশ্রূতি জানিয়ে সকলের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করে “রেজোন্যান্স-২.১”-এর বর্ণাঢ্য সমাপ্তি টানেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter