শিক্ষার্থীদের পছন্দের শীর্ষে ১৬ হাজার ৫০০ টাকার ‘জেড এয়ার’ ল্যাপটপ

  আইটি ডেস্ক ১০ অক্টোবর ২০১৮, ১৬:৫৬ | অনলাইন সংস্করণ

শিক্ষার্থীদের পছন্দের শীর্ষে ১৬ হাজার ৫০০ টাকার ‘জেড এয়ার’ ল্যাপটপ
শিক্ষার্থীদের পছন্দের শীর্ষে ১৬ হাজার ৫০০ টাকার ‘জেড এয়ার’ ল্যাপটপ

আমেরিকার ব্র্যান্ড ‘আইলাইফ’ বাংলাদেশে জেনুইন উইন্ডোজ অপারেটিং সিস্টেমসহ ল্যাপটপ বাজারজাত করে আসছে। এই ব্র্যান্ডের ল্যাপটপগুলো সরাসরি দুবাই থেকে আমদানি করা হয়। প্রায় ১৫টি মডেলের ল্যাপটপের মধ্যে ১৪ ইঞ্চি জেড এয়ার সবচাইতে জনপ্রিয়।

আইলাইফ বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার নাসির উদ্দিন বলেন, বাংলাদেশে বাজারজাত করার পর আমরা জেড এয়ার ল্যাপটপটিতে দারুন সাড়া পাচ্ছি। ইতিমধ্যে ১০ হাজারেরও বেশি ইউনিট এ ল্যাপটপটি বিক্রি হয়েছে। দেশের বাজারে এত কম দামে বিদেশি ব্র্যান্ডের আর কোনো ল্যাপটপে জেনুইন উইন্ডোজ ১০ পাওয়া যাবে না।

উইন্ডোজ ১০ জেনুইন অপারেটিং সিস্টেম থাকায় চলার পথে অফিসের গুরুত্তপূর্ণ ই-মেইল চেকিং, ইন্টারনেট ব্রাউজিং, এইচ ডি মুভি দেখাসহ অন্যান্য কাজ করা যাবে, যা আপনার প্রতিদিনের কাজ কে আরও সহজ ও আনন্দদায়ক করে তুলবে।

এ ছাড়া ও ল্যাপটপটি লেখাপড়ার অনন্য সহায়ক হিসাবে ব্যাবহার করা যাবে। এমএস ওয়ার্ড, এক্সেল, পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশনের জন্য ল্যাপটপটি অসাধারণ। শিক্ষার্থীর পাশাপাশি অফিস এবং ব্যক্তিগত কাজেও ডিভাইসটি ব্যবহার করা যাবে।

আর্কষণীয় ডিজাইনের ১৪ ইঞ্চি এইচ ডি ডিসপ্লের রেসুলেশন ১৯২০*১০৮০। এই ল্যাপটপে কেবল মুভি দেখা বা গান শোনার বিনোদন নয়, দূর দেশের বন্ধু কিংবা প্রবাসী স্বজনদের সঙ্গে চুটিয়ে আড্ডা দিতে পারবেন ভাইবার, ইমু, স্ক্যাইপ কিংবা গুগল চ্যাটে। খুবই স্বচ্ছ এবং পরিস্কার ছবি দেখা যাবে।

পাওয়ারফুল ইন্টেল কোয়াড কোর প্রসেসর বিশিষ্ট এই ল্যাপটপে রয়েছে ২ জিবি ডি ডি আর থ্রী রেম এবং ৩২ জিবি ই এম এম সি স্টোরেজ, যা রেমের সাথে বড় প্রোগ্রাম শেয়ার করে কাজ করে । প্রয়োজনে এই ল্যাপটপে হার্ড ডিস্ক বাড়ানো যাবে। এছাড়াও আনলিমিটেড এক্সটারনাল হার্ড ডিস্ক ও পেন ড্রাইভ ব্যবহার করা যাবে।

সরাসরি ইউ নাইটেড আরব আমিরাতের ডুবাই থেকে আমদানী করায় এই ল্যাপটপে আরবি এবং ইংলিশ কিবোর্ড ব্যবহার করা হয়েছে। এতে ব্যবহার করা হয়েছে ১০ হাজার এমএএইচ ব্যাটারি, যা দিয়ে টানা ৭-৮ ঘণ্টা কাজ করা যাবে। এই ল্যাপটপটি ইতিমধ্যে আরবদেশগুলোতে ও ব্যাপক সাড়া পেড়েছে।

১.৫৩ কেজি ওজনের ল্যাপটপটিতে রয়েছে ওয়াই ফাই কানেকটিভিটি, ২টি ইউএসবি পোর্ট টু, মাইক্রো এইচ ডি এম আই ও এসডি কার্ড পোর্ট। দাম ১৬ হাজার ৫০০ টাকা । ল্যাপটপটি অনলাইন শপ পিকাবু, দারাজ ও আজকের ডিলে ক্রেডিট কার্ডের মাধ্যমে কিস্তিতে কেনা যাবে।

আইলাইফের প্রতিটি পণ্যের সঙ্গে শর্ত সাপেক্ষে ২ বছরের ওয়ারেন্টি রয়েছে।

মাত্র ১৬,৫০০ টাকায় এই ল্যাপটপটি দেশের কম্পিউটার মার্কেটের স্টার টেক (আই ডি বি ভবন, উত্তরা, মাল্টি প্লান সেন্টার, চট্টগ্রাম, রংপুর), রাইয়ান্স কম্পিউটার’স (আইডিবি ভবন, উত্তরা, মাল্টি প্লান সেন্টার, ইস্টার্ন প্লাস, চট্টগ্রাম, রংপুর, রাজশাহী, বগুড়া, ময়মনসিং),

ড্যাফোডিল কম্পিউটার, ডলফিন কম্পিউটার, টেকনো পালেস, সুমাসটেক বসুন্ধরা সিটি শপিং, ডাইনামিক কম্পিউটার-নোয়াখালী, কম্পিউটার সিটি-লক্ষ্মীপুর, জেকে টেকনোলোজিস কুমিল্লা, জননী কম্পিউটার চট্টগ্রাম, সিগেইট টেকনোলজি রংপুর, বেস্ট কম্পিউটার সিরাজগঞ্জ, চিপ টেকনোলজি সিলেট এবং কম্পিউটার ভিলেজের (মতিঝিল, চট্টগ্রামের আগ্রাবাদ, সেন্ট্রাল শপিং সেন্টার জিইসি মোড়) সবগুলো শো রুমে পাওয়া যাচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×