যুগান্তর ডেস্ক    |    
প্রকাশ : ২১ এপ্রিল, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
মধ্যপ্রাচ্যের সব সমস্যার মূলে ইরান : যুক্তরাষ্ট্র
ইরানকে মধ্যপ্রাচ্যের সব সমস্যার মূল বলে অভিযোগ করেছে যুক্তরাষ্ট্র। মার্কিন প্রতিরক্ষামন্ত্রী জেমস ম্যাটিস বলেন, এই একটি দেশই মধ্যপ্রাচ্যকে অস্থিতিশীল করতে উসকানি দিচ্ছে। এতে মার্কিন স্বার্থ ক্ষুণœ হচ্ছে বলে মন্তব্য করেন তিনি।
বিবিসির প্রতিবেদনে বলা হয়, সৌদি আরব সফরে গিয়ে ইরানবিরোধী বক্তব্যে সরব হন মার্কিন প্রতিরক্ষামন্ত্রী। ওই অঞ্চলে ইরানই সৌদি আরবের প্রধান প্রতিদ্বন্দ্বী। সৌদি নেতৃত্বাধীন কোয়ালিশন যে ইয়েমেনে দিনের পর দিন বিমান হামলা করে যাচ্ছে, সেই ইয়েমেনের অস্থিতিশীলতার জন্যও ইরানকে দায়ী করেন জেমস ম্যাটিস।
এর কয়েক ঘণ্টা আগে ইরানকে উসকানি দেয়ার অভিযোগে অভিযুক্ত করেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন। ইরান ইস্যুতে মার্কিন কংগ্রেসকে তিনি জানান, মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের স্বার্থকে হেয় করছে এই দেশটিই। তার মতে, বাধা না দিলে ইরান হয়ে উঠতে পারে উত্তর কোরিয়ার মতো।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by