বইমেলায় নতুন বই ‘এবং গল্প’

প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:৪৭ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর ডেস্ক   

বাংলা একাডেমি আয়োজিত অমর একুশে বইমেলা ২০১৮ শুরু হয়ে গেল। প্রতিবছর বইমেলাকে ঘিরে সহস্র বই প্রকাশিত হয়। নতুন নতুন বইয়ের গন্ধে পুলকিত হয় পাঠকের মন।

এবারের একুশে বইমেলায় প্রকাশিত হচ্ছে সালাহ উদ্দিন শুভ সম্পাদিত গল্প সংকলন ‘এবং গল্প’। ২৬টি ভিন্ন স্বাদের গল্প নিয়ে সংকলিত হয়েছে বইটিতে। প্রতিষ্ঠিত লেখকদের পাশাপাশি নবীন লেখকরাও আলো ছড়িয়েছেন এই বইতে। 

বইটির প্রচ্ছদ করেছেন কাজী যুবাইর মাহমুদ। ‘এবং গল্প’ প্রকাশিত হয়েছে নবসাহিত্য প্রকাশনী থেকে। বইটি পাওয়া যাবে বইমেলার ৬২৪ নং স্টলে। ১৭৬ পৃষ্ঠার এই বিশাল সংকলনের গায়ের মূল্য মাত্র ২০০ টাকা।
 
বইটির সম্পাদক সালাহ উদ্দিন শুভ ‘এবং গল্প’ প্রসঙ্গে বলেন, “আশাকরি পাঠকরা নিরাশ হবেন না। আমরা ভিন্ন শব্দটি খুব বেশি ব্যবহার করি বলে এই শব্দটির যথার্থতা কমে গেছে। কিন্তু ‘এবং গল্প’তে এমন কিছু উপাদান রয়েছে যা পাঠককে নাড়া দিবে বলে আমার বিশ্বাস”।
 
বইটির প্রকাশক ফজলুর রহমান বকুল বলেন, “গল্পগুলো এককথায় অসাধারণ। কিছু কিছু গল্প এখনও হৃদয়ে গেঁথে আছে। আসলে আমার মনে হয় ছোট গল্পের সার্থকতা পূর্ণ হয়েছে বইটিতে। ‘হইয়াও হইলোনা শেষ’। আমি চাইবো পাঠকরা বইটি অবশ্যই তাদের সংগ্রহে রাখবেন”।