অনেকে দু-একটি নাটকে অভিনয় করে ফেসবুকে তারকা হয়ে যান

এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী দীপা খন্দকার। অনিয়মিত হলেও এখনও অভিনয় করছেন। বছরের শুরুতে একটি চলচ্চিত্রে অভিনয় করতে দেখা গেছে তাকে। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক বিষয় নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

  যুগান্তর ডেস্ক    ৩০ অক্টোবর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

* বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

** ‘আক্কেলগঞ্জ হোম সার্ভিস’ নামে একটি ধারাবাহিক নাটকের প্রথম লটের শুটিং শেষ করেছি। এটি পরিচালনা করছেন রতন রিপন ও এ আর আকাশ। এছাড়াও কয়েকটি নাটকের গল্প নিয়ে কথা হচ্ছে। চূড়ান্ত হয়নি এখনও।

* অভিনয়ে কম দেখা যায় কেন?

** এখন আগের মতো অভিনয় না করার অনেক কারণ রয়েছে। তার মধ্যে একই গল্প ও গতানুগতিক চরিত্রের বিষয়টি অন্যতম। চিত্রনাট্য পড়ে ভালো লাগলেই কাজ করার সিদ্ধান্ত নিই।

* নাটকের প্রচারের ধরন বদলে গেছে। বিষয়টি কীভাবে দেখেন?

** ভালো। একটা সময় মঞ্চ ও রেডিও ছিল ভরসা। একটি মাত্র টেলিভিশন চ্যানেল ছিল। এখন অনেক চ্যানেল, ইউটিউবেও দর্শক নিজের মতো করে নাটক দেখেন। যে মাধ্যমেই প্রচার হোক সবই দর্শকবান্ধব।

* ‘ভাইজান এলো রে’ ছবির পর আর নতুন ছবিতে দেখা যায়নি কেন?

** ‘ভাইজান এলো রে’ ছবির গল্প আমার ভালো লেগেছিল। তাই অভিনয় করেছি। এমন চরিত্র পেলে অবশ্যই অভিনয় করব। প্রায়ই চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব আসে। কিন্তু চরিত্র পছন্দ হয় না বলে বিনয়ের সঙ্গে নিষেধ করে দেই। ভালো চরিত্র পেলে অবশ্যই অভিনয় করব।

* আপনার সমসাময়িক অনেক অভিনেত্রীই আড়ালে। কারণ কী হতে পারে?

** আসলে আড়ালে বলা যাবে না। সবাই নিজের কাজ নিয়ে ব্যস্ত। কেউ অভিনয় করছে, কেউ বা অন্য কাজ নিয়ে ব্যস্ত। নিজেকেও সময় দিতে হয়, সে কারণে হয়তো অভিনয় কম করা হয়। সব মিলিয়ে সবাই কাজ করছে কম বেশি।

* নতুনদের মধ্যে অস্থিরতা দেখা যায়। কারণ কী বলে মনে করেন?

** নতুনদের অনেকেই খুব ভালো করছে। আবার অনেক আছে যাদের জন্য আমার খুব মায়া হয়। আমরা যখন শুরু করেছি চর্চার জায়গায় ছিলাম মনোযোগী। অভিনয় যত্ন নিয়ে করতাম। তাই দুই দর্শক আগে আমরা যারা অভিনয় শুরু করেছিলাম তাদের নামও কিন্তু দর্শকদের কাছে সুপরিচিত। এখন নতুন যারা কাজ করছেন তাদের মধ্যে অনেকেই দু-একটি নাটকে অভিনয় করে ফেসবুকে তারকা হয়ে যান! কিন্তু বাস্তবে দর্শক তাদের কতটা চিনতে পারছেন? তাদের নাম কতটা মনে রাখছেন, তা-ই আজ ভাবনার বিষয়।

হাসান সাইদুল

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×