এবার মুঘল সম্রাট জাহাঙ্গীরকে নিয়ে সিরিয়াল

  আনন্দনগর প্রতিবেদক ৩০ অক্টোবর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঐতিহাসিক চরিত্র ও ঘটনাবলী নিয়ে নাটক নির্মাণ ও প্রচারের ধারাবাহিকতায় এবার বাংলাদেশে আসছে মুঘল সম্রাট জাহাঙ্গীরের জীবনী ও শাসনামলের ঘটনাবলী নিয়ে নির্মিত সিরিয়াল ‘সম্রাট জাহাঙ্গীর। সিরিয়ালটি নিয়ে আসছে নাগরিক টিভি। বিভিন্ন চক্রান্তের জাল, ক্ষমতার মোহ, দাম্ভিকতা এবং নারী আসক্তি- সবই ছিল মুঘল সাম্রাজ্যকে ঘিরে! আরও ছিল নিষিদ্ধ জায়গা নাশাখানা! এ উপমহাদেশের মুঘল সাম্রাজ্যের সম্রাটদের জীবন কিংবা ঘটনা প্রবাহ পশ্চিমা অনেক ঐতিহাসিক প্রেক্ষাপটকেও হার মানায়! প্রতাপশালী মুঘল সম্রাট জালালউদ্দিন আকবরের পুত্র মুঘল সাম্রাজ্যের চতুর্থ সম্রাট জাহাঙ্গীর এবং নুরজাহানের অমর প্রেমকাহিনী অবলম্বনে এবার বাংলায় ডাবিং হয়ে ঐতিহাসিক সিরিয়াল ‘সম্রাট জাহাঙ্গীর : নূর জাহান ও জাহাঙ্গীরের অমর প্রেম কাহিনী’ আসছে নাগরিক টিভির পর্দায়। সিরিয়ালটির কাহিনী শুরু হয় ইরানী বংশোদ্ভূত গিয়াস বেগের ভারতবর্ষ যাত্রার মধ্য দিয়ে। ভাগ্যানুসন্ধানে তিনি এ উপমহাদেশে আসেন। পথে কান্দাহার নামক এক স্থানে তার স্ত্রীর কোলজুড়ে আসে, একটি কন্যাসন্তান। এরই নাম মেহেরুন্নিসা। ঘটনাচক্রে গিয়াস বেগ তার পরিবার নিয়ে আশ্রয় নেন দয়ালু সম্রাট জালালউদ্দিন আকবরের রাজ্যে। এরপর থেকেই কাহিনী বিস্তৃত হতে থাকে। শৈশবেই মেহেরুন্নিসার নাশাখানায় যাওয়ার বায়না, সম্রাট জাহাঙ্গীরের সঙ্গে মেহেরুন্নিসার পরিচয়, উতলা প্রেম এসবই উঠে আসে কাহিনীর পরতে পরতে। উঠে আসবে মেহেরুন্নিসার সাহসিকতা আর বুদ্ধিমত্তায় মুঘল সাম্রাজ্যে নিজের অবস্থান কোথায় গিয়ে পৌঁছে কিংবা এক সময় মেহেরুন্নিসা থেকে কীভাবে সেই ছোট্ট শিশুটি হয়ে ওঠেন নূরজাহান! পাশাপাশি দেখা যাবে মুঘল শাসনামলে সিংহাসন দখল নিয়ে নানা ঘাত-প্রতিঘাত, লোভ, হিংসা, রাজপ্রাসাদের অন্দর মহলের নারীদের নানা কুট চক্রান্তের খেলা। সিরিয়ালটি আগামী ৩ নভেম্বর থেকে প্রতি শনি থেকে বৃহস্পতিবার রাত ৯টায় নাগরিক টিভিতে প্রচার হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×