ট্রিবিউট টু আইয়ুব বাচ্চু

পরিবর্তনে চার শিল্পীর কণ্ঠে গুরুকে স্মরণ

  আনন্দনগর প্রতিবেদক ০৯ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পরিবর্তনে চার শিল্পীর কণ্ঠে গুরুকে স্মরণ
পরিবর্তনে আইয়ুব বাচ্চু স্মরণে গান পরিবেশন করছেন কর্ণিয়া, শুভ, বৃষ্টি ও তানভীর

গিটারের জাদুকর ব্যান্ড লিজেন্ড আইয়ুব বাচ্চুকে গানে গানে স্মরণ করলেন চার তরুণ সঙ্গীতশিল্পী। যারা মূলত বিভিন্ন অনুসঙ্গে সম্পৃক্ত ছিলেন এ রকলিজেন্ডের সঙ্গে।

তারা হলেন তানভীর তারেক, শুভ, কর্ণিয়া ও বৃষ্টি। দেশের নন্দিত উপস্থাপক আনজাম মাসুদের পরিকল্পনায় এ ট্রিবিউট গানটির সঙ্গীতায়োজন করেছেন জাহিদ বাশার পংকজ।

দীর্ঘ ২৩ বছর ধরে আইয়ুব বাচ্চুর নিজস্ব স্টুডিও এবি কিচেনের আড্ডা, তার জন্য গান লেখা, সাক্ষাৎকার ছাপানো থেকে শুরু করে ঢাকা ও ঢাকার বাইরে একাধিক কনসার্টের সফরসঙ্গী হওয়া- এসব মিলিয়ে আইয়ুব বাচ্চুর এক আত্মিক সম্পর্ক তানভীর তারেকের সঙ্গে। একই সঙ্গে কালজয়ী একাধিক গানের সৃষ্টি দেখেছেন তিনি আইয়ুব বাচ্চুর স্টুডিওতে।

অনুষ্ঠানে এই লিজেন্ডের স্মরণে তানভীর তারেক গাইবেন ‘ফেরারী এই মনটা আমার’ শিরোনামের তুমুল জনপ্রিয় এ গানটি।

আইয়ুব বাচ্চুর তত্ত্বাবধানে ‘ডি-রকস্টার’ রিয়েলিটি শো থেকেই তারকা হয়েছেন সঙ্গীতশিল্পী শুভ। তিনি গাইবেন ‘আসলে কেউ সুখী নয়’ গানটি। এ দেশের মঞ্চে রক গান গাওয়া মেয়েদের সংখ্যা একেবারেই কম।

নারী কণ্ঠে একাধিক স্টেজে নিয়মিত আইয়ুব বাচ্চু ও এলআরবির গান গেয়ে থাকেন কর্ণিয়া। তার কণ্ঠে আমি ‘কষ্ট পেতে ভালোবাসি’ গানটি থাকছে এ বিশেষ ট্রিবিউট টু এবির গানের আয়োজনে।

অন্যদিকে বাংলাদেশি আইডল রিয়েলিটি শো থেকে উঠে আসা গায়িকা বৃষ্টি। যার অন্যতম বিচারক ছিলেন আইয়ুব বাচ্চু। বৃষ্টি গাইবেন ‘সেই তুমি কেন এতো অচেনা হলে’ গানটি।

সবশেষে এ চারজন একসঙ্গে গাইবেন এবির আরেকটি জনপ্রিয় গান ‘আর বেশি কাঁদালে উড়াল দেব আকাশে’। অনবদ্য এ পরিবেশনাটি প্রচার হবে দেশের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’-এর একটি বিশেষ পরিবেশনা হিসেবে।

সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় অনুষ্ঠানটি পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ। এটি ১৮ নভেম্বর রাত ১০টার ইংরেজি সংবাদের পর বাংলাদেশ টেলিভিশনে প্রচার হবে।

ঘটনাপ্রবাহ : আইয়ুব বাচ্চু আর নেই

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×