এতিম ও পথশিশুদের সঙ্গে সময় কাটাব

  হাসান সাইদুল ১০ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

এতিম ও পথশিশুদের সঙ্গে সময় কাটাব
জনপ্রিয় মডেল ও অভিনেত্রী বিদ্যা সিনহা মীম

এ সময়ের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী বিদ্যা সিনহা মীম। চলচ্চিত্রে অভিনয় নিয়ে বর্তমানে ব্যস্ত রয়েছেন।

এ অভিনেত্রীর জন্মদিন আজ। দিনটি উদযাপন, বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক বিষয় নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

* যুগান্তর: এবারের জন্মদিনে কোথায় থাকবেন?

** বিদ্যা সিনহা মীম: বাসায় থাকব। বাবা-মায়ের সঙ্গে কিছু সময় কাটাব। বন্ধু-বান্ধবদের সঙ্গেও আড্ডা দেব। এছাড়াও টেলিভিশনে দুটি লাইভ অনুষ্ঠানে অংশ নেব। এর মধ্যে একটি চ্যানেল আইতে ও আরেকটি আরটিভিতে।

* যুগান্তর: জন্মদিন এলে কী করেন?

** বিদ্যা সিনহা মীম: তেমন কিছু করি না। বরাবরের মতো নিরীহ পথশিশুদের সঙ্গে আমি সময় কাটাই। বিগত বছরগুলোতে তা-ই করে এসেছি। আজও কিছু সময় কাটবে এতিম ও পথশিশুদের সঙ্গে। তাদের জন্য কিছু উপহারও নিয়ে যাব। এর বাইরে বিশেষ কোনো আয়োজন আমি করি না।

* যুগান্তর: শুটিং চলতি ‘সাপলুডু’ ছবির অগ্রগতি কতটুকু?

** বিদ্যা সিনহা মীম: সবে শুটিং শুরু হল। সামাজিক ও পারিবারিক সেন্টিমেন্টের গল্প নিয়ে এটি তৈরি হচ্ছে। বাংলাদেশেই পুরো ছবির শুটিং হবে। ছবিতে আমার চরিত্রে ভিন্নতা আছে। আশা করি ছবিটি দর্শকদের চাহিদা পূরণ করতে পারবে।

* যুগান্তর: নাটক-বিজ্ঞাপনে তেমন দেখা যায় না কেন?

** বিদ্যা সিনহা মীম: আপাতত নাটকে অভিনয় করছি না। বিজ্ঞাপনে মডেলিং নিয়েও ভাবছি না। চলচ্চিত্রে অভিনয় নিয়ে থাকতে চাই। আরও কিছু ছবি নিয়ে কথা হচ্ছে। দেখা যাক কী হয়।

* যুগান্তর: আপনি তো ঢাকা ও কলকাতার ছবিতে অভিনয় করেছেন। কোন জায়গার অবস্থা কেমন?

** বিদ্যা সিনহা মীম: আমাদের অবস্থা কিছুটা অস্থিরতায় যাচ্ছে। কলকাতা প্রযুক্তিগতভাবে অনেক এগিয়ে। বাকি সব ঠিক আছে। তবে আমরা এখন এগিয়ে যাচ্ছি। আমাদের চলচ্চিত্র সার্বিকভাবে উন্নতির দিকে যাচ্ছে।

* যুগান্তর: বলিউডজুড়ে যৌন হয়রানির যে আন্দোলন শুরু হল- এটাকে কীভাবে দেখেন?

** বিদ্যা সিনহা মীম: শুধু বলিউডই নয়, নারীদের ওপর যৌন হয়রানির মতো জঘন্য আচরণের বিরুদ্ধে আন্দোলনকে আমি সমর্থন করি। কারণ নারীদের বিরুদ্ধে এ আচরণ কারোই কাম্য নয়। অভিনয় জগতে নয় সবক্ষেত্রেই নারীদের নানাভাবে হেনস্তা করা হয়। এটি বন্ধ করতে সবার সচেতনতা জরুরি। নতুন যারা অভিনয়ে আসতে চায় তাদেরও এ বিষয়ে যত্নশীল হতে হবে।

* যুগান্তর: আপনি কী কখনও যৌন হয়রানির শিকার হয়েছিলেন?

** বিদ্যা সিনহা মীম: না। আমি সব সময় নিজেকে সচেতন রেখেছি, তাই আমাকে এসব বিষয়ে প্রস্তাব দেয়ার সাহস পায়নি কেউ। আমি মনে করি নিজেকে সচেতন রাখলে কেউ এ রকম অপ্রীতিকর হয়রানির শিকার হবেন না।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×