আইয়ুব বাচ্চু স্মরণে আসিফের গান আয়োজক ধ্রুব গুহ

  আনন্দনগর প্রতিবেদক ১৮ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আইয়ুব বাচ্চু স্মরণে আসিফের গান আয়োজক ধ্রুব গুহ

উপমহাদেশের অন্যতম সেরা গিটারিস্ট ও ব্যান্ড সঙ্গীতের কিংবদন্তি আইয়ুব বাচ্চু পৃথিবীর সব বন্ধন ত্যাগ করে কিছুদিন আগে না ফেরার দেশে পাড়ি দিয়েছেন।

তার সেই চলে যাওয়ায় এখনও দেশের সঙ্গীতাঙ্গনে কাটেনি শোক। কিন্তু সেই শোককে শক্তিতে পরিণত করে সামনের দিকে এগিয়ে যাওয়ার দৃপ্ত শপথে তার প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে তৈরি হল গান ‘এ ট্রিবিউট টু দ্য গ্রেট লিজেন্ড আইয়ুব বাচ্চু’। ‘এমন তো কথা ছিল না, তুমি চলে যাবে এভাবে, ছিঁড়ে ফেলে সব মায়ার বাঁধন’- এমন কথার গানটি লিখেছেন, সুর ও সঙ্গীতায়োজন করেছেন তরুণ মুন্সী।

গানটি কণ্ঠে ধারণ করেছেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চু। আইয়ুব বাচ্চুকে শ্রদ্ধা ও স্মরণের ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন ধ্রুব মিউজিক স্টেশনের (ডিএমএস) কর্ণধার ও জনপ্রিয় সঙ্গীতশিল্পী ধ্রুব গুহ। গানটির ভিডিও নির্মাণ করেছেন চন্দন রায় চৌধুরী।

এ গানে কণ্ঠ দেয়া প্রসঙ্গে আসিফ আকবর বলেন, ‘বাচ্চু ভাই একজন কিংবদন্তি ছিলেন, আছেন এবং থাকবেন। আমি এ গানটি করছি তার প্রতি সম্মান, শ্রদ্ধা আর ভালোবাসা জানিয়ে।

তিনি এমন একজন শিল্পী যিনি নিজের রেখে যাওয়া সৃষ্টিকর্মের মধ্যে বেঁচে থাকবেন সবসময়। এ গানটির কথায় বাচ্চু ভাই ও এলআরবির গাওয়া বেশকিছু জনপ্রিয় গানের শিরোনাম ব্যবহার করা হয়েছে।

যে গানগুলোর শিরোনাম ব্যবহার করা হয়েছে তা তার স্মৃতির প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা জানিয়ে। আসলে এটা খুব আবেগের, ভালোবাসার গান। ধন্যবাদ ধ্রুব দাকে এমন একটি ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করার জন্য।’

ধ্রুব গুহ বলেন, ‘বাচ্চু ভাই গিটারের ছয় তারের সুরে হৃদয় হরণ করেছিলেন এ দেশের অগণিত সঙ্গীতপিপাসুদের। সহকর্মীদের ভালো কাজের প্রশংসা করার পাশাপাশি ব্যান্ডসঙ্গীতের উন্নয়নে সদা ব্যস্ত ছিলেন তিনি।

ব্যান্ডসঙ্গীতের পাশাপাশি চলচ্চিত্র ও জিঙ্গেলেও নতুনত্ব এনেছিলেন এ মানুষটি। যত বড় মাপের শিল্পী ছিলেন তার চেয়ে বড় মাপের মানুষ ছিলেন আইয়ুব বাচ্চু। তার প্রয়াণের শোক ও শূন্যতা কাটানো কঠিন।

তার স্মরণে ডিএমএস পরিবার এ শোক ও শূন্যতা পুরণের চেষ্টা করেছে মাত্র। আশা করছি গানটি সবার ভালো লাগবে।’ ১৮ ডিসেম্বর ধ্রুব মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলে গানটির ভিডিও প্রকাশিত হবে।

পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাবে ডিএমএস ওয়েবসাইট, জিপি মিউজিক এবং বাংলালিংক ভাইবে।

ঘটনাপ্রবাহ : আইয়ুব বাচ্চু আর নেই

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×