অভিনয়ে ফিরছেন আরশাদ আদনান

প্রকাশ : ২৮ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আনন্দনগর প্রতিবেদক

নাটক ও সিনেমা প্রযোজক আরশাদ আদনান

দীর্ঘদিন পর আবারও অভিনয়ে ফিরছেন আরশাদ আদনান। মূলত নাটক ও সিনেমার প্রযোজক তিনি। তবে মাঝে মধ্যে অভিনয়ও করেন। কয়েকবছর আগে তাকে বেশ কয়েকটি নাটকে দেখা গেছে।

মাঝে পোশাকশিল্পের ব্যবসা নিয়ে ব্যস্ততার কারণে অভিনয় তো বটে, প্রযোজনা থেকেও দূরে ছিলেন আদনান। অন্য সব ব্যস্ততা পাশ কাটিয়ে আবারও অভিনয়ে ফিরছেন বলে জানিয়েছেন তিনি। প্রত্যাবর্তনে তাকে দেখা যাবে বড় পর্দায়।

পিয়াল হোসেন পরিচালিত ‘স্বপ্নবাজি’ নামে একটি ছবিতে অভিনয়ের জন্য চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানিয়েছেন আদনান। ছবির গল্প গড়ে উঠেছে দেশের ফ্যাশন জগতের উত্থান-পতন ও ভালো-মন্দের বিভিন্ন বিষয় কেন্দ্র করে।

পিয়াল হোসেনের গল্প ভাবনায় এ ছবির কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন শাহজাহান সৌরভ। আগামী বছরের ফেব্র“য়ারি থেকে ছবির শুটিং শুরু হবে বলে পরিচালক জানিয়েছেন।

পিএইচ এন্টারটেইনমেন্টের ব্যানারে নির্মিতব্য এ ছবিতে একটি আন্তর্জাতিক ব্র্যান্ড কোম্পানির স্বত্বাধিকারীর চরিত্রে দেখা যাবে আদনানকে।

দীর্ঘদিন পর অভিনয়ে ফেরা প্রসঙ্গে তিনি বলেন, ‘আসলে শখের বশে অভিনয় করি আমি। প্রযোজনার পাশাপাশি অভিনয় করতেও ভালো লাগে। মাঝে আমার গার্মেন্ট ব্যবসার জন্য সবকিছু থেকে দূরে ছিলাম। নতুন বছরে আবারও ফিরছি। স্বপ্নবাজি ছবির গল্প এবং আমার চরিত্রটিই মূলত আমাকে এ ছবিতে অভিনয় করতে উৎসাহ জুগিয়েছে।’

কবে নাগাদ আবারও প্রযোজনায় ফিরবেন এ প্রশ্নের জবাবে আরশাদ আদনান বলেন, ‘এটাও নতুন বছর শুরু করব। ভালো কিছু কাজের পরিকল্পনা চলছে। চূড়ান্ত হলে সবাইকে জানাব।’

সর্বশেষ তিনি হিমেল আশরাফ পরিচালিত মুক্তিপ্রাপ্ত ‘সুলতানা বিবিয়ানা’ ছবিটি প্রযোজনা করেছেন। এছাড়া সাইফ চন্দনের পরিচালনায় আরশাদ আদনানের প্রযোজনায় ‘টার্গেট’ নামে আরও একটি ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে।