বছরের শুরুতেই শুটিংয়ে সরগরম নাটকপাড়া

  সোহেল আহসান ০৫ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বছরের শুরুতেই শুটিংয়ে সরগরম নাটকপাড়া

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে প্রায় এক সপ্তাহ নাটকপাড়ার কাজ মন্থর হয়ে গিয়েছিল। এছাড়া উল্লেখযোগ্যসংখ্যক অভিনয়শিল্পী সংসদ নির্বাচনের প্রচারণার কাজে ব্যস্ত ছিলেন।

নির্বাচন এবং ইংরেজি নববর্ষের বিরতি কাটিয়ে আবারও সরগরম নাট্যাঙ্গন। অভিনয়শিল্পী, নির্মাতা, নাট্যকাররা নতুন কাজের জন্য ব্যস্ত হয়ে উঠেছেন। এক খণ্ড নাটকের পাশাপাশি ধারাবাহিক নাটকগুলোর শুটিংও শুরু হয়েছে।

রাজধানীর উত্তরা, গাজীপুরের পুবাইল এবং আরও কিছু শুটিং হাউস অভিনয়শিল্পী এবং কলাকুশলীদের পদচারণায় মুখর হয়ে উঠছে। গত মাসের শেষ প্রান্তে এবং চলতি মাসের প্রথম সপ্তাহে কাজের চাপ কম থাকলেও চলতি সপ্তাহ থেকে পুরো মাসের সিডিউল দেয়া হয়েছে বলে জানিয়েছে শুটিং হাউসগুলোর মালিকরা।

কয়েকটি নাটকের শুটিং স্পটে পিকনিকের মতো আয়োজনও চোখে পড়েছে। খোশ মেজাজেই সবাই কাজ করছেন। বিগত বছরের ব্যর্থতা ভুলে এ বছর যেন সফলতার পালক যুক্ত হয় ক্যারিয়ারে, এমন সংকল্প নিয়ে কাজ করছেন জ্যেষ্ঠ থেকে কনিষ্ঠ সবাই।

কয়েকজন অভিনয়শিল্পীর সঙ্গে কথা বলে জানা গেছে, ৩ জানুয়ারি থেকে একটি ওয়েব সিরিজের শুটিংয়ের মাধ্যমে কাজে ফিরেছেন লাক্স সুন্দরী জাকিয়া বারী মম। সামনের বেশ কিছুদিন একটানা নাটকের শুটিং করবেন বলে জানিয়েছেন তিনি। নির্বাচনের আগে ও পরে সামান্য বিরতি থাকলেও কাজে ফিরতে হয়েছে আফরান নিশোকে।

অনেক আগের সিডিউল অনুযায়ী কাজ করছেন এ অভিনেতা। জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণার কারণে কাজ বন্ধ থাকলেও চলতি সপ্তাহে নিজের প্রযোজনা প্রতিষ্ঠানের একটি ধারাবাহিক নাটকের মাধ্যমে অভিনয় শুরু করছেন জাহিদ হাসান।

তিনি বলেন, ‘কাজের এ বিরতিতে পরিবারের সদস্যদের সঙ্গে সময়টা ভালোই কাটিয়েছি। নতুন বছরে মানসম্মত কিছু কাজ উপহার দিতে চাই দর্শকদের।’ চঞ্চল চৌধুরী প্রচার চলতি মাসুদ সেজানের ‘খেলোয়াড়’ এবং সাগর জাহানের ‘টি টোয়েন্টি’ ধারাবাহিকের মাধ্যমে নতুন বছরের কাজ শুরু করছেন চলতি সপ্তাহে। তিনি বলেন, ‘নির্বাচন এবং ছেলের স্কুলে ভর্তির কারণে কিছুদিন কাজ বন্ধ রেখেছিলাম।

সে সময়টায় নিজের মতো করে ভালো কিছু সময় কাটিয়েছি পরিবার পরিজন নিয়ে।’ ৭ জানুয়ারি থেকে চ্যানেল আইতে প্রচার চলতি ‘প্রিয় দিন প্রিয় রাত’ ধারাবাহিক নাটকের শুটিং দিয়ে কাজে ফিরবেন এ অভিনেতা ও নির্মাতা।

এ প্রসঙ্গে চঞ্চল বলেন, ‘নির্বাচন এবং ইংরেজি নববর্ষের পর আবার কাজ শুরু করছি। এ বছর দর্শকের জন্য ভালো কিছু কাজ নিয়ে আসার পরিকল্পনা আছে আমার।’

ছোটপর্দার অভিনেতা নাঈম ৩ জানুয়ারি থেকে বাবু সিদ্দিকীর পরিচালনায় ‘সেতুবন্ধন’ একটি নাটকে অভিনয়ের মাধ্যমে কাজ শুরু করেছেন। তিনি বলেন, ‘গত মাসে শুটিংয়ের জন্য দেশের বাইরে ছিলাম। ফিরে আসার পর নির্বাচনের জন্য কাজ বন্ধ ছিল। আবার কাজ শুরু করেছি। সামনের দিনগুলোর সিডিউলও দেয়া হয়েছে। এগুলো নিয়েই ব্যস্ত থাকব আমি।’

এছাড়া অপূর্ব, নুসরাত ইমরোজ তিশা, তানজিন তিশা, নাদিয়া, সজল, সারিকা, শখসহ অন্য অভিনয়শিল্পীরাও ব্যস্ত হয়ে উঠেছেন অভিনয় নিয়ে। প্রথিতযশার সঙ্গে নবীন নির্মাতারাও নাটক-টেলিফিল্ম নির্মাণে ব্যস্ত দেখা যাচ্ছে। সব মিলিয়ে নতুন বছরে নতুন কিছু নাটক দর্শকদের উপহার দেয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন সংশ্লিষ্টরা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×