জন্মদিনে বিশেষ কোনো আয়োজন নেই

  হাসান সাইদুল ০৭ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আঁখি আলমগীর
জনপ্রিয় সঙ্গীতশিল্পী আঁখি আলমগীর।

সঙ্গীতাঙ্গনে আঁখি আলমগীর একটি সুপরিচিত নাম। যতক্ষণ মঞ্চে থাকেন, দর্শকদের মাতিয়ে রাখেন তার পারফরম্যান্স দিয়ে।

গানের পাশাপাশি রয়েছে তার সদা উচ্ছল, বুদ্ধিদীপ্ত ব্যক্তিত্ব এবং মিউজিক ভিডিওতে ছন্দময় উপস্থিতি।

আজ এ শিল্পীর জন্মদিন। দিনটি উদযাপন, বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

* যুগান্তর: জন্মদিন নিয়ে আজ কি আয়োজন থাকছে?

** আঁখি: আমার জন্মদিনের প্রথম প্রহরটা শুরু হয় আমার দুই মেয়ে স্নেহা এবং আরিয়ার অপরিসীম ভালোবাসার মধ্য দিয়ে। তারা দু’জন আমাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায়, কেক কাটে। বাইরের ব্যস্ততা বলতে আজ দুপুর ১২টা ৩০ মিনিটে চ্যানেল আইয়ের ‘তারকা কথন’ অনুষ্ঠানে উপস্থিত থাকব সরাসরি ভক্ত, দর্শক এবং শুভাকাক্সক্ষীদের সঙ্গে কথা বলতে। এরপর বাকি সময় পরিবারের সঙ্গেই কাটবে। সন্ধ্যার পর প্রিয় কিছু মানুষ ও বন্ধু-বান্ধবদের সঙ্গে সময় কাটবে।

* যুগান্তর: বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

** আঁখি: নতুন কিছু প্রজেক্ট নিয়ে কাজ করছি। এখনই বিস্তারিত বলতে চাচ্ছি না। এছাড়া অনেক গান ও মিউজিক ভিডিওর কাজ শেষ হয়েছে। কয়েকটি প্রতিষ্ঠানে এগুলো দেয়া আছে। কখন কোনটি রিলিজ হবে বলতে পারছি না। এছাড়াও বিভিন্ন শোয়ের ব্যস্ততা তো আছে।

* যুগান্তর: এখন তো গানের প্রচার এবং তৈরির ধরন বদলে গেছে। বিষয়টি কীভাবে দেখেন?

** আঁখি: নতুন অনেক মাধ্যম আসবে আবার হারিয়েও যাবে। সময়ের সঙ্গে সবকিছুকে গ্রহণ করতে হবে। এ নিয়ে বলার কিছু নেই। কারণ শেষ অবধি আমাদের গান গাইতে হবে, সেটা যে কোনো মাধ্যমেই হোক। তবে সবাইকে সচেতন হয়ে ও যতœ নিয়ে কাজ করতে হবে।

* যুগান্তর: সঙ্গীতাঙ্গনে দীর্ঘ পথ চলার প্রাপ্তি-অপ্রাপ্তি কতটুকু?

** গান গেয়ে মানুষের ভালোবাসা ও সম্মান পেয়েছি। এর চেয়ে বড় প্রাপ্তি আর কিছু হতে পারে না। আর অপ্রাপ্তির জায়গা এত ছোট যে, তা বলার প্রয়োজন মনে করছি না।

* যুগান্তর: শিশুশিল্পী হিসেবে অভিনয়ে দেখা গিয়েছিল আপনাকে। জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছিলেন...

** আঁখি: প্রয়াত বরেণ্য চলচ্চিত্র পরিচালক আমজাদ হোসেনের ‘ভাত দে’ সিনেমাতে অভিনয় করে একজন শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলাম। এরপর অভিনয়টা আর কন্টিনিউ করা হয়নি।

* যুগান্তর: আপনি তো নায়িকা হতে চেয়েছিলেন। কিন্তু অভিনয়ে নিয়মিত না হওয়ার কারণ কী?

** আঁখি: আমার ইচ্ছে ছিল নায়িকা হব। কিন্তু বাবা চেয়েছেন পড়াশোনা আগে শেষ করি। তারপর যেটা ইচ্ছা সেটা করি। পড়াশোনা শেষ করতে করতে আমি সঙ্গীতশিল্পী হিসেবে প্রতিষ্ঠিত হয়ে গেলাম।

* যুগান্তর: ভবিষ্যৎ পরিকল্পনা কী?

** আঁখি: ভালো ভালো কাজ করে যেতে চাই। শ্রোতারা যুগ যুগ ধরে মনে রাখবে এমন কথার গান গাইতে চাই। এছাড়া নির্দিষ্ট কোনো পরিকল্পনা নেই।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×