জমে উঠেছে শীতের কনসার্ট

  হাসান সাইদুল ১৮ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জমে উঠেছে শীতের কনসার্ট

শোবিজাঙ্গনে বিশেষ করে সঙ্গীতশিল্পীদের বছরজুড়ে নানা আয়োজন থাকে। তবে সঙ্গীতশিল্পীদের বেশিরভাগ আয়োজন থাকে শীতকালে। এ সময় দেশের বিভিন্ন জায়গায় শো-কনসার্ট নিয়ে ব্যস্ত থাকেন তারা।

বছরের শেষদিকে বিশেষ করে ডিসেম্বর থেকে ফেব্রুয়ারি পর্যন্ত সময়কে সঙ্গীতাঙ্গনের কনসার্টের মৌসুম বলা হয়ে থাকে। সদ্য বিদায় নেয়া ২০১৮ সালের একেবারে শেষে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার জন্য দেশব্যাপী নিরাপত্তাজনিত কারণে এ বছর কনসার্ট কিছুটা কম ছিল। তবে নির্বাচনের পর পুরোদমে মাঠে নেমেছেন শিল্পীরা।

গত ১৫ জানুয়ারি ঢাকার দোহারের জয়পাড়ায় একটি অনুষ্ঠানে গান করে দর্শক মাতিয়ে আসেন নগর বাউলখ্যাত জেমস। আগামীকাল চাঁদপুর স্টেডিয়ামে একটি কনসার্টে গান করবেন তিনি।

এছাড়াও নির্বাচন শেষে গত ৭ জানুয়ারি রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে ‘নিউইয়ার সেলিব্রেশন’ নামে নতুন বছরের প্রথম কনসার্টে গান করেন জেমস ও ফোক সম্রাজ্ঞী মমতাজ। একই কনসার্টে গান করেছেন কর্ণিয়া ও সুজন আরিফ।

গতকাল গাজীপুরের একটি শোয়ে গান করে দর্শক মাতিয়েছেন কণ্ঠশিল্পী ইমরান। ১৫ জানুয়ারিতে র‌্যাব-১১-তে একটি অনুষ্ঠানে গান করেছেন কণ্ঠশিল্পী মেহেরিন। গতকাল এ শিল্পী ব্রাহ্মণবাড়িয়ায় আরেকটি অনুষ্ঠানে গান করেন।

৫ জানুয়ারি ভারতের কলকাতায় ‘বাংলা উৎসব-২০১৯’ শিরোনামে একটি অনুষ্ঠানে অংশগ্রহণ করেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী সামিনা চৌধুরী। ১৬ জানুয়ারি বাংলাদেশে আসেন তিনি। আগামীকাল পটুয়াখালীতে একটি অনুষ্ঠানে গান করবেন তিনি। এছাড়াও কয়েকটি কনসার্টে অংশগ্রহণের কথা চলছে বলে জানিয়েছেন এ শিল্পী।

জনপ্রিয় কণ্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ সর্বশেষ ১৩ জানুয়ারি ঢাকায় একটি ব্যাংকের অনুষ্ঠানে গান করেন। ২২ জানুয়ারি হোটেল ইন্টারকন্টিনেন্টালে গান করবেন তিনি।

পহেলা ফেব্রুয়ারি মৌলভীবাজার ও ৫ ফেব্রুয়ারি রাজারবাগ পুলিশ লাইন্স বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে একটি অনুষ্ঠানে গান করবেন বলে জানিয়েছেন তিনি। একই অনুষ্ঠানে ভারতের মিতালী মুখার্জিও গান পরিবেশন করবেন।

১২ জানুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে গান গেয়ে দর্শক মাতিয়েছেন মমতাজ। আগামীকাল সোহরাওয়ার্দী উদ্যানে ‘প্রধানমন্ত্রীর বিজয় সমাবেশ’-এ গাইবেন এ শিল্পী। ২০ জানুয়ারি ক্যান্টনমেন্ট রাওয়া ক্লাবের শীতকালীন আয়োজনের একটি অনুষ্ঠানে গান গাইবেন জনপ্রিয় কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন। যুক্তরাষ্ট্রে চলতি মাসে একই মঞ্চে এ শিল্পী ও রুনা লায়লা গাইবেন বলে জানা গেছে। তবে চূড়ান্ত তারিখ এখনও নিশ্চিত জানা যায়নি।

গতকাল দিনাজপুরের খোলাহাটি ক্যান্টনমেন্টে আর্মিদের একটি অনুষ্ঠানে গান গেয়েছেন সঙ্গীত পরিচালক ও কণ্ঠশিল্পী এসআই টুটুল। আগামীকাল সৈয়দপুর ক্যান্টনমেন্ট ও রংপুর ক্যান্টনমেন্টের দুটি আলাদা অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন তিনি।

এরপর ২০ জানুয়ারি রংপুর বিজিবি হেডকোয়ার্টার কর্তৃক আয়োজিত একটি কনসার্টে গান গাইবেন এ শিল্পী। ১০ জানুয়ারি কলকাতার তালতলা মাঠের যোধপুর পার্কের উৎসবে ‘বাংলাদেশ দিবস’-এ একই মঞ্চে সঙ্গীত পরিবেশন করেছেন আঁখি আলমগীর, অণিমা রায়, নীশিতা বড়ুয়া ও স্বপ্নীল সজীব। ৫ থেকে ৭ জানুয়ারি কলকাতার কয়েকটি সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেছেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী বাপ্পা মজুমদার। এদিকে ১৬ জানুয়ারি অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরেছেন জনপ্রিয় ব্যান্ডশিল্পী পার্থ বড়ুয়া। আজ পাবনা ক্যাডেট কলেজে একটি অনুষ্ঠানে গান গাওয়ার মধ্য দিয়ে শীতের মৌসুম শুরু করবেন তিনি।

এছাড়াও দেশের অন্য কণ্ঠশিল্পী ও ব্যান্ড দলগুলোও তাদের মৌস–মভিত্তিক নানা আয়োজন নিয়ে ব্যস্ত আছেন। অন্যদিকে শীতের কনসার্টের বাইরে শিল্পীরা ব্যস্ত আছেন নতুন গান ও মিউজিক ভিডিও নিয়ে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×