দর্শক বরাবরই ভালো নাটক খোঁজেন

  হাসান সাইদুল ১৯ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

টিভি অভিনেত্রী হুমায়রা হিমু
টিভি অভিনেত্রী হুমায়রা হিমু

ছোটবেলা থেকেই অভিনয়ের সঙ্গে জড়িত হুমায়রা হিমু। এ সময়ের প্রতিষ্ঠিত অভিনেত্রীর মধ্যে তিনিও একজন। সমসাময়িকদের মধ্যে অনেকে হারিয়ে গেলেও নিজের পরিশ্রম ও দক্ষতা দিয়ে নতুনদের ভিড়ে এখনও টিকে আছেন এ অভিনেত্রী।

খণ্ড নাটকের চেয়ে ধারাবাহিক নাটকেই তাকে বেশি দেখা যায়। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

* যুগান্তর: বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

** হুমায়রা হিমু: কয়েকটি ধারাবাহিক নিয়ে ব্যস্ত আছি। প্রচার চলতি ‘কমেডি-৪২০’, ‘ডিবি’ ও ‘চাপাবাজ’ নাটকের শুটিং করছি নিয়মিত। এছাড়াও কয়েকটি খণ্ড নাটকের কাজ নিয়ে কথা চলছে। চূড়ান্ত হলে কাজ করব।

* যুগান্তর: কোন ধরনের নাটকে অভিনয় করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন?

** হুমায়রা হিমু: নাটকের গল্প পড়ে তবেই কাজ করি। এখানে ধরনটা গুরুত্বপূর্ণ নয়। গল্পে আমার জন্য যে চরিত্র বরাদ্দ থাকে ঠিক সে চরিত্রে অভিনয় করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। সিরিয়াস কিংবা কমেডি কোনো বিষয় নয়।

* যুগান্তর: ধারাবাহিক নাটকেই বেশি অভিনয় করছেন...

** হুমায়রা হিমু: খণ্ড নাটক তো বেশি হচ্ছে না। তবে আমি অভিনয়কে প্রাধান্য দেই। ধারাবাহিক কিংবা খণ্ড নাটক কোনো বিষয় নয়। আর বিশেষ দিনের খণ্ড নাটকে অভিনয় তো করিই।

* যুগান্তর: বিশেষ কোনো চরিত্র আছে কি যাতে অভিনয় করতে চান?

** হুমায়রা হিমু: একজন অভিনয় শিল্পীর কাজ অভিনয় করা। গল্প কিংবা চরিত্র বানান গল্পকার ও নির্মাতার কাজ। চরিত্র নয়, ভালো গল্পের নাটকে অভিনয় করতে চেয়েছি সব সময়। অবশ্যই গল্পের চরিত্রগুলো চ্যালেঞ্জিং হলে দর্শক দেখে মনে গেঁথে রাখবে। কিন্তু বিশেষ চরিত্র নিয়ে ভাবিনি।

* যুগান্তর: বর্তমান দর্শকরা দেশী নাটকের চেয়ে বিদেশী নাটক বেশি দেখছেন। এ বিষয়ে আপনার ব্যক্তিগত অভিমত কী?

** হুমায়রা হিমু: দর্শক বরাবরই ভালো নাটক খোঁজেন। আমাদের নাটকের চেয়ে বিদেশি নাটকগুলোর মান অবশ্য ভালো। সে জন্য দর্শক তাদের নাটক দেখতে চান। আমাদের নাটক যে দেখেন না, তা কিন্তু নয়। দর্শক এখন নিজের মতো করে ইউটিউবে নাটক দেখেন। কেমন হয়েছে তা সরাসরি মন্তব্য করেও জানান। তবে আমাদের নাটক নিয়ে সমালোচনা রয়েছে, এটি ঠিক। এর জন্য আমরাই দায়ী। বিদেশি নাটকে বাজেট বেশি। কিন্তু আমাদের বাজেট কম। এ কারণে মানে কিছুটা তারতম্য দেখা যায়। এক সময় আমাদের দেশের নাটকও কিন্তু অনেক ভালো ছিল। এখনও কিন্তু কিছু কিছু ভালো নাটক হচ্ছে।

*যুগান্তর: চলচ্চিত্রে অভিনয়ের কোনো খবর আছে কি?

** হুমায়রা হিমু: তেমন কোনো খবর নেই। তবে ভালো গল্পের ছবির প্রস্তাব পেলে অবশ্যই অভিনয় করব।

* যুগান্তর: ভবিষ্যৎ পরিকল্পনা কী?

** হুমায়রা হিমু: পরিকল্পনা করে কাজ করা হয় না। তবে যে কাজ করি সেটি যেন ভালোভাবে করতে পারি এটাই প্রত্যাশা করি সবসময়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×