আমি গল্প দেখেশুনে নাটকে কাজ করি

  হাসান সাইদুল ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জনপ্রিয় অভিনেত্রী তারিন
জনপ্রিয় অভিনেত্রী তারিন

বর্তমানে অভিনয়ের চেয়ে রাজনীতি নিয়েই বেশি ব্যস্ত জনপ্রিয় অভিনেত্রী তারিন। অভিনয়ে কম দেখা গেলেও যে ক’টি কাজ করেন সেখানে নিজের চরিত্র ভালোভাবে ফুটিয়ে তোলেন তিনি।

এ কারণেই দর্শকরা তার অভিনীত নাটকগুলো আগ্রহ নিয়ে উপভোগ করেন। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

* যুগান্তর: বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

** তারিন: শুরুতেই যুগান্তরের জন্য শুভকামনা। পত্রিকাটি দুই দশকে পদার্পণ করেছে জেনে খুব ভালো লাগল। আগামীর দিনগুলোয় আমাদের পাশে থাকবে আশা করি। আমার ব্যস্ততা বলতে কয়েকটি চ্যানেলে প্রচার চলতি ধারাবাহিকে কাজ করছি। পাশাপাশি রাজনৈতিক ব্যস্ততা তো আছেই।

* যুগান্তর: আগের চেয়ে অভিনয় কমিয়ে দিয়েছেন। কারণ কী?

** তারিন: অভিনয় কমিয়ে দিয়েছি বিষয়টি এমন নয়। আমি গল্প প্রাধান্য দিয়ে কাজ করি। সব সময় ভালো গল্পের, ভালো চরিত্রে অভিনয় করার চেষ্টা করেছি। সেই ধারাবাহিকতায় ভালো গল্প পেলে অভিনয় করি। আমাদের দেশে স্যাটেলাইট চ্যানেলের সংখ্যা বেশি। সব চ্যানেলে নাটক প্রচার হলেই নিয়মিত, না হলে নয়, তা কিন্তু নয়। কোনো না কোনো চ্যানেলে প্রতি সপ্তাহে আমার অভিনীত নাটক প্রচার হচ্ছে।

* যুগান্তর: আপনার শুরুর সময় আর বর্তমান নাট্যাঙ্গনে কেমন পার্থক্য দেখতে পান?

** তারিন: আমরা তো শিখে শিখে কাজ করে আসছি। আজ আমি যে অবস্থানে আছি তা কিন্তু অনেক সাধনা করে আসতে হয়েছে। আমরা সব সময় ভালোটা দেখানোর চেষ্টা করেছি। বর্তমানে যারা কাজ করছেন তারাও ভালো করছেন। কিন্তু তাদের মধ্যে তারকা হওয়ার প্রবণতা বেশি। ফেসবুকে ফলোয়ার বেশি হলেই কিন্তু তারকা হওয়া যায় না। মানুষ চিনতে হবে। মনে রাখার মতো চরিত্র তৈরি করতে হবে।

* যুগান্তর: সিনিয়র শিল্পীদের অভিনয়ে এখন খুব একটা দেখা যায় না। এটি কি মূল্যায়নের অভাব নাকি অভিনয়ের প্রতি অপারগতা?

** তারিন: সত্যিকার অর্থে কাকে, কেন অভিনয়ে দেখা যায় না এটি বলা মুশকিল। তবে আমাদের দেশে সিনিয়রদের মূল্যায়ন কম করা হয় এটি সত্যি। লক্ষ্য করলে দেখতে পাবেন পাশের দেশেও সিনিয়র শিল্পীদের নিয়ে নাটক, সিনেমা তৈরি হয়। সিনিয়র হলেও পরিচালকরা তাদের নিয়ে কাজ করেন। আমাদের দেশে হয় তার উল্টো। যথাযথ মূল্যায়ন না পেলেও সিনিয়র শিল্পীরা অভিনয়ে আসতে চান না। একজন ভালো শিল্পীকে তো আর যা তা চরিত্রে অভিনয় করানো যাবে না।

* যুগান্তর: রাজনীতি করছেন। দল থেকে কোনো দায়িত্ব পেলে অভিনয় কি ছেড়ে দেবেন?

** তারিন: অবশ্যই না। অভিনয় ছাড়ব না। ব্যস্ততার জন্য হয়তো আগের মতো বেশি কাজ করা হয় না। আর বিশেষ দিনের নাটকে তো অভিনয় করিই। রাজনীতিও করছি। সব মিলিয়েই সামনে এগোচ্ছি।

* যুগান্তর: ছবিতে অভিনয়ের কোনো খবর আছে?

** তারিন: এ মুহূর্তে নেই। তাছাড়া ছবিতে অভিনয় করার মতোও সময় নেই।

* যুগান্তর: ভবিষ্যৎ পরিকল্পনা কী?

** তারিন: পরিকল্পনা করে তো কাজ হয় না। তবে একটি বিষয় মাথায় আছে। স্ক্রিপ্ট লিখব ভবিষ্যতে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×