বাঙ্গি টিভি নাটকের গল্প মিডিয়াকেন্দ্রিক

আজ রাত ৯টায় নাগরিক টিভিতে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘বাঙ্গি টিভি’। প্রযোজনার পাশাপাশি নাটকটিতে অভিনয় করেছেন সময়ের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। নাটকটিতে ব্যতিক্রমী এক চরিত্রে অভিনয় করেছেন এ অভিনেতা। এছাড়া আগামী ঈদের নাটকের শুটিং নিয়েও ব্যস্ত রয়েছেন। এ নাটক ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

প্রকাশ : ১৬ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর ডেস্ক   

* ‘বাঙ্গি টিভি’ নাটকের গল্প কী ধরনের?

** সম্পূর্ণ ভিন্ন একটি গল্প নিয়ে নাটকটি নির্মিত হচ্ছে। এটি পরিচালনা করেছেন কচি খন্দকার। পুরো নাটকটি টেলিভিশনে যারা কাজ করেন তাদের ঘিরেই। এতে আইজুদ্দিন হোজ্জা নামে একটি চরিত্রে আমাকে দেখা যাবে। নাটকে কখনও গান করছি, কখনও নাটক বানাচ্ছি, কখনও প্রোগ্রাম নিয়ে কাজ করছি। আবার কখনও উপস্থাপনা করছি। চ্যানেলটির ক্রিয়েটিভ ডিরেক্টর আমি, পাশাপাশি ত্রিশ ভাগ শেয়ারও আমার। আশা করছি দর্শকদের ভালো লাগবে।

* নাটকটি দর্শকরা কেন দেখবেন বলে মনে করেন?

** এ নাটকের গল্প আমাদের মিডিয়াকেন্দ্রিক। আগেই বলেছি টেলিভিশনের বিভিন্ন বিষয়াদি এতে তুলে ধরা হয়েছে। সেটা কিছুটা কমেডি আকারে, আবার কিছুটা সিরিয়াস। তবে নির্দিষ্ট কোনো টেলিভিশন সেন্টারকে হেয় করার জন্য আমার এ নাটক নয়। মূলত দর্শকদের বিনোদন দেয়াই এ নাটকের মূল লক্ষ্য।

* নাটকটি প্রযোজনাও করছেন আপনি। প্রযোজনায় নিয়মিত থাকবেন?

** আগে থেকেই নাটক প্রযোজনা করছি আমি। নিয়মিত থাকার ইচ্ছে নিয়েই তো কাজ করছি। এ নাটকের গল্প বেশ পছন্দ হয়েছে। নির্মাতা হিসেবে কচি ভাইও বেশ দক্ষ। তাই কাজ করা।

* বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

** কিছুদিন আগে থেকেই ঈদের নাটকের কাজ শুরু করেছি। বর্তমানে কক্সবাজার আছি একটি নাটকের শুটিংয়ে। নাম ‘থ্রি-টু-ওয়ান-জিরো অ্যাকশন’। এটি রচনা ও পরিচালনা করেছেন সাগর জাহান। এছাড়া প্রচার চলতি কয়েকটি ধারাবাহিকের শুটিং তো আছেই।

* অভিনয়ের ক্ষেত্রে কোন বিষয়গুলো প্রাধান্য দেন?

** নাটক, সিনেমা দুই জায়গাতেই আমি মনোযোগ দিয়ে অভিনয় করার চেষ্টা করি। সিনেমায় চরিত্র নিয়ে কাজ করার সময় ও সুযোগ বেশি পাওয়া যায়। কিন্তু নাটকে সময় কম থাকে। তাই অভিনয়ের ক্ষেত্রে আমি চরিত্রকেই বেশি প্রাধান্য দেই।

* গানেও আপনাকে দেখা গেছে। প্রকাশ্যে আসছেন কবে?

** ‘বিবাহ হবে’ নামে একটি ধারাবাহিক নাটকের জন্য গান করেছি। সেটা তো প্রকাশ্যেই ছিল। এমনিতে ঘরোয়া আয়োজনে টুকটাক গান করি। আরও প্রকাশ্যে আসতে গেলে প্রচুর চর্চা দরকার। সে সময়টুকু আমার নেই।

হাসান সাইদুল