বাবা আমার জন্মদিনের কথা কখনও ভুলতেন না

  হাসান সাইদুল ২৫ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবর
জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবর। ছবি: সংগৃহীত

বাংলা গানের যুবরাজখ্যাত আসিফ আকবর। এখনও শুরুর মতো নব উদ্যোমে গান করছেন। সময়ের চাহিদায় মিউজিক ভিডিও করলেও তিনি মূলত অডিওতে বিশ্বাসী।

জনপ্রিয় এ কণ্ঠশিল্পীর আজ জন্মদিন। দিনটি উদযাপন, বর্তমান ব্যস্ততা ও সমসামিয়ক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

* যুগান্তর: জন্মদিন আপনার কাছে কী অর্থ বহন করে?

** আসিফ আকবর: জন্মদিন আমার কাছে বিশেষ কিছু নয়। আমি জন্মদিন পালন করি না। বেঁচে আছি, কাজ করছি এটাই বুঝি। তবে জন্মদিন এলে এটি মনে হয়, সংখ্যার দিক দিয়ে একটি বছর বেড়ে গেছে। এই তো।

* যুগান্তর: আজ কী কী আয়োজন থাকছে?

** আসিফ আকবর: আমার কোনো আয়োজন নেই। আমি জন্মদিন পালন আগে থেকেই নিষিদ্ধ করেছি। কারণ এ দিনটি আমাদের জাতীয় জীবনে একটি কালো দিন। তাই আমি চাইনি এ দিনে কোনো উৎসব হোক। কিন্তু ভক্তরা তো নিষেধ মানে না। নানা রকম আয়োজন করে। তবে ভক্তদের বলি, তারা যেন এ দিনে ফেসবুকে কোনো ছবি না দেয়।

* যুগান্তর: জন্মদিন এলে তো আলাদা অনুভূতি থাকে। এ দিনের কোনো স্মৃতি মনে পড়ে?

** আসিফ আকবর: হ্যাঁ। বাবার কথা খুব মনে পড়ে। কারণ ছোটবেলায় শত ব্যস্ততা থাকলেও বাবা আমার এবং আমার ভাই বোনদের জন্মদিনের কথা ভুলতেন না। আমার জন্মদিন উৎসবমূখরভাবে পালন করার চেষ্টা করতেন। তাছাড়া ছোটবেলা বন্ধুদের সঙ্গে আড্ডা দিতাম। জন্মদিনে বন্ধুদের সঙ্গে খেলতাম, ঘুরতাম। সে স্মৃতিগুলো খুব মনে পড়ে। এখন তো সবাই ব্যস্ত। জন্মদিন এলে কারও কারও সঙ্গে কথা বা দেখাও হয়। ভালোই লাগে।

* যুগান্তর: এ দিনকে ঘিরে বিশেষ কোনো চাওয়া আছে?

** আসিফ আকবর: একজন শিল্পী হিসেবে যা পাওয়া দরকার আমি তার সব কিছু পেয়েছি। আমার কোনো কিছুর অভাব নেই। আমার ভক্তরা আমার শক্তি। তবে একটি কথা বলতে চাই, আমার মনে হয় প্রত্যেক মানুষের ভালো-খারাপ দুটি দিক আছে। সবার সত্যি জানা এবং স্বীকার করার ক্ষমতা নিয়ে চলা উচিত।

* যুগান্তর: বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

** আসিফ আকবর: বছরের শুরুতেই ঘোষণা দিয়েছি ১৩০টি গান করব এ বছর। সে অনুযায়ী কাজ করছি। প্রতিনিয়ত গান নিয়ে ব্যস্ত সময় কাটছে।

* যুগান্তর: গানের সংখ্যা নির্ধারণ করার পেছনে কী কোনো কারণ আছে?

** আসিফ আকবর: আমি পরিকল্পনা করে চলি। বছরের কোন মাস একত্রিশ দিন, আবার ফেব্রুয়ারি মাস আটাশ দিন। সে হিসেবে সপ্তাহে আমি দু-তিনটা গান করব। সেভাবেই সংখ্যাটা ১৩০-এ দাঁড়ায়। সে অনুযায়ী কাজ করছি।

* যুগান্তর: গান করার ক্ষেত্রে কোন বিষয়গুলো প্রাধান্য দেন?

** আসিফ আকবর: প্রথমে সম্মানীর দিক বিবেচনা করি। কারণ গান আমার পেশা। এরপর গানের কথা, সুর ও সঙ্গীত আমার মনমতো না হলে গান গাই না, গাইবও না।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×