জটিলতা কাটিয়ে মার্চে মুক্তি পাচ্ছে ধূসর কুয়াশা

  আনন্দনগর প্রতিবেদক ১০ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জটিলতা কাটিয়ে মার্চে মুক্তি পাচ্ছে ধূসর কুয়াশা
ধূসর কুয়াশার একটি দৃশ্য

চলতি বছরের মার্চে মুক্তি পাবে উত্তম আকাশ পরিচালিত ও চিত্রনায়িকা নিপুন অভিনীত ছবি ‘ধূসর কুয়াশা’। সব জটিলতা কাটিয়ে অবশেষে ছবিটি মুক্তি দিতে পারছেন বলে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেছেন পরিচালক। গত বছর জুলাইয়ে সেন্সরবোর্ডে জমা পড়েছিল এ ছবি।

সেন্সরবোর্ডের আপত্তির পরিপ্রেক্ষিতে নির্মাতা কিছু দৃশ্য কর্তন ও পরিমার্জন করে ছবিটি ফের জমা দেন। দ্বিতীয়বার দেখার পরও গত ১১ ডিসেম্বর ছবিটি বাতিল বা নিষিদ্ধ ঘোষণা করে সেন্সরবোর্ড কর্তৃপক্ষ। এ প্রসঙ্গে সেন্সরবোর্ডের সদস্য মুন্সী জালালউদ্দিন জানিয়েছিলেন, ‘ছবিটির গল্প অবিন্যস্ত ও অসংলগ্ন। প্রথমবার দেখার পর কারেকশন দেয়া হলেও সেটি মানেননি নির্মাতা।

প্রায় সব ত্রুটি রেখেই ফের জমা দেয়া হয়েছিল। এ কারণে সেন্সরবোর্ডের সদস্যরা ছবিটি বাতিল করেছিলেন।’ তখন কী কী আপত্তিকর বিষয় ছিল ছবিটিতে এমন প্রশ্নে তিনি বলেন, ‘ছবিটিতে দেখানো হয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সামনে অপরাধ সংঘটিত হচ্ছে। এর আইনি কোনো পদক্ষেপ বা প্রতিরোধের চিত্র নেই।

এখানে পুলিশকে হাস্যকরভাবে উপস্থাপন করা হয়েছে। পাশাপাশি রয়েছে শিশুদের পঙ্গু দেখানো, নারী ধর্ষণ, নারী পাচার ও নারীকে নিলামে তোলা প্রভৃতি।’ পরে ২ ফেব্রুয়ারি সবকিছু ঠিক করার পর সেন্সর ছাড়পত্র দেয়া হয়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter