ঘোষিত প্রণোদনার অর্থ প্রদান করল নাগরিক নাট্য সম্প্রদায়

  আনন্দনগর প্রতিবেদক ১৭ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দর্শনীর বিনিময়ে নিয়মিত নাট্যচর্চার সাড়ে চার দশক পূর্তি এবং প্রতিষ্ঠার সুবর্ণজয়ন্তী উপলক্ষে পহেলা বৈশাখ ১৪২৫ সালে নাগরিক নাট্য সম্প্রদায় একটি উৎসবের আয়োজন করে। নাগরিক, নাট্য আন্দোলনে নতুন উদ্যোগ হিসেবে কয়েকটি নাট্য প্রযোজনাকে প্রণোদনা প্রদান এবং নাটকগুলো নিয়ে পরবর্তীতে একটি নাট্য উৎসব উদযাপনের ঘোষণা দেয়। সেই প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে তরুণ মঞ্চ নাট্য নির্দেশকদের কাছ থেকে নতুন নাটক আহ্বান করে নাগরিক নাট্য সম্প্রদায়। প্রাপ্ত নাটকগুলো থেকে প্রসিদ্ধ এবং দক্ষ নির্বাচকমণ্ডলী ৫টি নতুন নাট্য প্রস্তাবনা নির্বাচন করে প্রণোদনা প্রদানের লক্ষ্যে। নাটকগুলোর নির্মাণ গতি তরান্বিত করার লক্ষ্যে, প্রাথমিক পর্যায়ে, প্রণোদনা অর্থের ২৫ শতাংশ প্রদান করা হয় গত ১৫ এপ্রিল। নাগরিক নাট্য সম্প্রদায়ের এই প্রচেষ্টায় সরকারি-বেসরকারি পৃষ্ঠপোষক হিসেবে যারা সহযোগিতা করেছে বাংলাদেশ সরকারের সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়, ইউনিলিভার বাংলাদেশ লি. ও মঙ্গল দীপ ফাউন্ডেশন। দলটি চলতি বছরের শেষের দিকে প্রণোদিত ৫টি নাটক এবং দলের নতুন দুটি প্রযোজনা অর্থাৎ সর্বমোট ৭টি নাটকের প্রথম মঞ্চায়নের মধ্য দিয়ে একটি নাট্য উৎসব উদযাপন করবে বলে জানা গেছে। তরুণ মঞ্চ নাট্য নির্দেশকদের প্রণোদনা প্রদানের মাধ্যমে নিয়মিত নাট্য প্রদর্শনীতে উদ্বুদ্ধকরণ এবং তাদের নির্দেশিত নাটকের উদ্বোধনী প্রদর্শনী সবার কাছে তুলে ধরার নতুন এ ভাবনার সঙ্গে এ দেশের মঞ্চ নাটকের দর্শকদের সম্পৃক্ত এবং আগ্রহী করে তুলতে চায় বলে জানিয়েছে নাগরিক নাট্য সম্প্রদায়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×