কানাডায় বাংলাদেশ ফেস্টিভ্যালে তিশা

প্রকাশ : ২৩ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আনন্দনগর প্রতিবেদক

কানাডায় স্থানীয় প্রবাসী একটি সংগঠনের আয়োজনে চলছে তিন দিনব্যাপী বাংলাদেশ ফেস্টিভ্যাল। এটি আজকে শেষ হবে। এ অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য এ মুহূর্তে দেশটির টরেন্টোয় অবস্থান করছেন জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। সেখান থেকে ফিরবেন ২৬ এপ্রিল। কানাডা যাওয়ার আগে ঈদের জন্য নির্মিত কয়েকটি নাটকের শুটিং করেছেন এ অভিনেত্রী।

এমনিতে বিশেষ দিন ছাড়া নাটকে অভিনয় করতে খুব একটা দেখা যায় না জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশাকে। ছবি নিয়েই ব্যস্ত সময় পার করছেন তিনি। তবে এ মুহূর্তে আসছে ঈদ উপলক্ষে নির্মিতব্য নাটক নিয়ে তার ব্যস্ততা। এরই মধ্যে দুটি সাত পর্বের ধারাবাহিক নাটকের শুটিং শেষ করেছেন। নাটকগুলো হচ্ছে- সাগর জাহানের পরিচালনায় ‘তালমিছরি, না হাওয়াই মিঠাই’ ও মাসুদ সেজানের পরিচালনায় ‘ধামাকা অফার’। নাটক দুটিতে তার বিপরীতে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম ও চঞ্চল চৌধুরী।

এতে অভিনয় প্রসঙ্গে তিশা বলেন, ‘নাটক দুটির গল্প গতানুগতিক নয়। আমার পছন্দের দুই পরিচালকের নির্দেশনায় যত্ন নিয়ে কাজগুলো করেছি। আশা করছি, দর্শক দেখে বিনোদিত হবেন।’ নাটক দুটি আসছে ঈদুল ফিতরে ভিন্ন দুটি বেসরকারি চ্যানেলে প্রচার করা হবে বলে নির্মাতারা জানান। এদিকে তিশা সম্প্রতি অরুণ চৌধুরীর পরিচালনায় ‘মায়াবতী’ নামে একটি ছবির শুটিং শেষ করেছেন। এ ছবিতে তাকে কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে। মুক্তির অপেক্ষায় আছে মোস্তফা সরয়ার ফারুকীর ‘শনিবার বিকেল’। একই পরিচালকের আরও একটি ছবিতে তার অভিনয় করার কথা রয়েছে। এ ছবিটির সহপ্রযোজক ও অভিনেতা ভারতের নওয়াজুদ্দিন সিদ্দিকী। তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি তৌকীর আহমেদ পরিচালিত ‘ফাগুন হাওয়ায়’।