অভিনয় কর্মশালায় অংশ নিতে আমেরিকা যাব

  হাসান সাইদুল ২৩ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অভিনয়

এসময় ঢাকাই ছবিতে ব্যস্ত নায়কদের একজন আরেফিন শুভ। অ্যাকশনধর্মী ছবিতে তার উপস্থিতি লক্ষণীয়। এ ঘরানার কয়েকটি ছবির কাজ তার হাতে রয়েছে। এর মধ্যে একটি ছবির শুটিং প্রায় শেষের দিকে। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেন তিনি।

* বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

** ‘মিশন এক্সট্রিম’ ছবির শুটিং নিয়ে ব্যস্ত আছি। শুটিং প্রায় শেষের দিকে। কয়েকটি গানের শুটিং বাকি আছে। এছাড়াও ‘জ্যাম’ নামে একটি ছবির শুটিং করছিলাম। বর্তমানে এ ছবির শুটিং বন্ধ আছে।

* নতুন ছবিতে চুক্তিবদ্ধ হওয়ার কথা বলেছিলেন...

** চলতি মাসেই মিশন এক্সট্রিম ছবির শুটিং শেষ হবে। রমজানে কোনো শুটিং রাখব না। রমজানের পর ‘জ্যাম’ ছবির শুটিং শুরু হওয়ার কথা এবং জুলাই মাসেই আশা করছি শুটিং শেষ করতে পারব। আগস্টে নতুন দুটি ছবিতে চুক্তিবদ্ধ হব। ছবি দুটির গল্প মৌখিক শুনেছি। আমার পছন্দ হয়েছে। তবে নির্মাতার নাম কিংবা ছবি সম্পর্কে বিস্তারিত এখনই বলতে চাই না।

* নতুন দুই ছবির শুটিং কবে নাগাদ শুরু করবেন?

** নতুন ছবিতে অভিনয়ের চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার পর এক মাসের জন্য আমেরিকায় যাব। আগস্ট মাসের পুরো সময় আমি ওখানেই থাকব। সেখানে আমি অভিনয়বিষয়ক একটি কর্মশালায় অংশগ্রহণ করব। দেশে ফিরে সেপ্টেম্বরের দিকে আবারও শুটিং শুরু করব।

* হঠাৎ অভিনয় কর্মশালায় অংশগ্রহণে আগ্রহী হলেন কেন? ** আসলে অভিনয় আমার পেশা। নিজেকে একটু ভিন্নরূপে গড়তে চাই। আমি মনে করি, আমার এখনও অনেক কিছু শেখার আছে। সেজন্য ঠিক করেছি আমেরিকাতে কর্মশালায় সময় দেব।

* ফেরদৌস ইস্যুতে বাংলাদেশের শিল্পীদের কলকাতায় কাজ করতে বেকাদায় পড়তে হবে। আপনি কি তাই মনে করেন?

আসলে নায়ক ফেরদৌস আহমেদ ইস্যুটি রাজনৈতিক। এর সঙ্গে শোবিজের কোনো সম্পর্ক দেখছি না। আর এ বিষয়ে ফেরদৌস ভাই নিজের ভুল স্বীকার করেছেন। আর তাকে ভারতে কালো তালিকায় রাখা হয়েছে। অন্যদের বিষয়ে এখনও কিছু বলেনি। আমার প্রত্যাশা কলকাতার নির্মাতারাও শিল্পীদের রাজনৈতিক ইস্যুকে সিনেমায় টানবেন না।

* কলকাতার ‘আভিযাত্রিক’ নামে একটি ছবিতে কাজ করার কথা ছিল। ‘ফেরদৌস ইস্যু’ কী এ ছবির ক্ষেত্রে কোনো প্রভাব পড়বে?

** এ ছবিটি পরিচালনা করবেন শুভ্রজিৎ মিত্র। গত কয়েকদিনে কলকাতার কারও সঙ্গে এ বিষয়ে কোনো কথা হয়নি। আর আমি আগেও বলেছি, ফেরদৌস ইস্যুতে আমাদের কাজে কোনো প্রভাব পড়বে বলে মনে করছি না। আর কোনো কারণে যদি রাজনৈতিক ইস্যু শিল্পীদের ওপর ফেলা হয় সেটা দুঃখজনক হবে। এর চেয়ে বেশি কিছু বলতে চাই না। আমার হাতে এখন অনেক কাজ। চলতি কাজ নিয়ে ব্যস্ত থাকতে চাই।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×