ভালো গল্প না পাওয়ার কারণে অভিনয় করতে পারছি না

  হাসান সাইদুল ০৩ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ভালো গল্প না পাওয়ার কারণে অভিনয় করতে পারছি না
জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান

জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান। অভিনয়ের পাশাপাশি নাটক নির্মাণেও রয়েছে তার পরিচিতি। ইদানীং আগের চেয়ে অভিনয় কিছুটা কমিয়ে দিয়েছেন।

তার অভিনীত দুটি ছবি রয়েছে মুক্তির অপেক্ষায়। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

* যুগান্তর: বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

** জাহিদ হাসান: এ মুহূর্তে রাশিয়ায় আছি। এখানে একটি অনুষ্ঠানে এসেছি। আসার আগে কয়েকটি ঈদের নাটকের শুটিং শেষ করেছি। দেশে এসে নিজেও কয়েকটি নাটক নির্মাণ করব। এ নিয়ে প্রস্তুতিও প্রায় শেষ। প্রচার চলতি ধারাবাহিক নাটকের শুটিং ব্যস্ততাও রয়েছে। আগামীতে আরও একটি ছবিতে অভিনয়ের কথা চলছে।

* যুগান্তর: আসছে ঈদুল ফিতরে দর্শকদের জন্য আপনার বিশেষ কী চমক থাকছে?

** জাহিদ হাসান: বিশেষ কিছু নিয়ে ভাবছি না। আমি যে কাজটা করি সেটি যত্ন নিয়েই করি। বলা যায় আমার প্রতিটি কাজই দর্শকের জন্য চমক। দর্শকের কোনটা ভালো লাগবে সেটি তো আর আমি জানি না। তবে আমার অভিনীত এবারের ঈদের নাটকগুলোতে দর্শক ভিন্ন কিছু পাবেন, এটি আমার বিশ্বাস। নাটকগুলোর গল্পও বেশ চমৎকার। আশা করি দর্শকের ঈদের আনন্দকে অনেকগুণ বাড়িয়ে দেবে।

* যুগান্তর: ঈদের নাটকগুলো গতানুগতিক গল্পের বলে অনেকের অভিযোগ। আপনিও কি তাই মনে করেন?

** জাহিদ হাসান: আসলে মনে করার কিছু নেই। সব নাটকের গল্প যে ভালো হচ্ছে বা হবে তা কিন্তু নয়। ভালো-মন্দ মিলেই নাটক হচ্ছে। তবে এখন কোনটা ভালো, কোনটা মন্দ- এটি বিচার করা কঠিন। চ্যানেল এবং অনলাইন প্লাটফর্ম বেড়েছে। তাই মানসম্পন্ন কিংবা মানহীন বিচার করা কঠিন হয়ে পড়েছে। এর মধ্যেও অনেক ভালো নাটক সবার দৃষ্টি কেড়ে নিচ্ছে বলা যায়।

* যুগান্তর: আগের চেয়ে নাটকে অভিনয়ে কম দেখা যায় আপনাকে। কারণ কী?

** জাহিদ হাসান: আমি নিয়মিতই কাজ করছি। সংখ্যায় হয়তো কম। এখন ভালো গল্প না পাওয়ার কারণে অভিনয় করতে পারছি না। নির্মাণেও এখন তাড়াহুড়া বেশি। সেজন্য বিশেষ দিন ছাড়া খুব একটা কাজ করি না।

* যুগান্তর: বর্তমানে দর্শক নাটক খুব একটা দেখছেন না বলে অভিযোগ শোনা যায়। এ বিষয়ে আপনার মতামত কী?

** জাহিদ হাসান: দর্শক একেবারেই নাটক দেখছেন না এটি আমি বিশ্বাস করি না। এটি সত্যি, অনেক নাটকের মধ্যে কোনটা দর্শকের ভালো লাগবে বলা মুশকিল। তবে দর্শক গল্পনির্ভর, কমেডি নাটক দেখতে চান। কিন্তু কমেডি করতে গিয়ে বেশিরভাগ ভাঁড়ামি করা হয়। যার ফলে অনেক সময় দর্শক বিরক্ত হন। দর্শকদের চাহিদা মাথায় রেখে সবার কাজ করা উচিত বলে আমি মনে করি।

* যুগান্তর: নতুন কোনো ছবিতে কাজ করার খবর আছে?

** জাহিদ হাসান: যেগুলোতে কাজ করেছি সেগুলো মুক্তি পাক। কাজ করলেই তো হবে না। সংখ্যা কম হলেও ভালো কাজে আমাকে দেখা যাবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×