আফজালের ছোটকাকু এবার জয়দেবপুরে

  আনন্দনগর প্রতিবেদক ২১ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আফজাল

শিশুসাহিত্যিক ও টিভি ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগরের ‘ছোটকাকু’ সিরিজের উপন্যাস অবলম্বনে এবার নির্মিত হয়েছে নাটক ‘জয় হলো জয়দেবপুরে’। বরাবরের মতো নাটকটি পরিচালনার পাশাপাশি এতে অভিনয় করেছেন আফজাল হোসেন।

৮ পর্বের এ নাটকে আরও অভিনয় করেছেন অর্ষা, সীমান্ত, তানভীর হোসেন প্রবাল প্রমুখ। এবারের গল্পে দেখা যাবে- বাইরে প্রচণ্ড শব্দ করে একটা গাড়ি ব্রেক কষল।

নীল রঙের গাড়ি মহল্লার একটি বাড়িটির সামনে দাঁড়িয়ে আছে। এত জোরে শব্দ করে ব্রেক কষায় কয়েক সেকেন্ডের মধ্যেই মানুষের জটলা তৈরি হয়ে যায়। গাড়ির সিটে যে লোকটি বসে রয়েছে তার এক পা নেই। সিটের পাশে একটা স্ক্র্যাচ। খোঁড়া লোকটা কয়েকদিন ধরে এ পাড়ায় গাড়ি চালিয়ে কী করার চেষ্টা করছে? অন্যদিকে জয়দেবপুরের একটি কারখানা থেকে র‌্যালির জন্য বেশকিছু গাড়ি নেয়া হয়েছে। এ গাড়িগুলোর যে কোনো একটির মধ্যে বোমা লাগানো আছে। ছোটকাকু খবর পেয়ে ছুটে গেলেন সেখানে। ততক্ষণে গাড়িগুলো র‌্যালি নিয়ে ছুটে চলেছে মহাসড়কে। ছোটকাকু এসপি সাহেবকে নিয়ে দাঁড়ালেন চৌরাস্তায়।

এখানে একটি মুক্তিযুদ্ধের ভাস্কর্য আছে। ছোটকাকুর তাৎক্ষণিক একটি বুদ্ধি বের করলেন, মহাসড়কের এ গাড়িগুলো থামানো দরকার। চৌরাস্তা মোড়ে হঠাৎ করেই জোরে ব্রেক কষল একটি বাস। বাস ড্রাইভার এসপি সাহেবের সঙ্গে কুশল বিনিময় করতেই ছোটকাকু খুব বাজে ব্যবহার করলেন বাস ড্রাইভারের সঙ্গে। বাস ড্রাইভারটি শ্রমিক ইউনিয়নের নেতা। সঙ্গে সঙ্গেই বাস ধর্মঘট শুরু হয়ে গেল সারা দেশব্যাপী।

ছোটকাকু বোমা বিশেষজ্ঞ দলটি যারা হেলিকপ্টারযোগে যাচ্ছিল তাদের ইনফর্ম করা হল মহাসড়কের ওই জায়গায় বোমা লাগানো বাসটি শনাক্ত করতে। শেষ পর্যন্ত বোমা বিশেষজ্ঞ দল বাসটি থেকে বোমা অপসারণ করে। এভাবেই এগিয়ে গেছে নাটকটির গল্প। এটি চ্যানেল আইতে প্রচার হবে ঈদুল ফিতরের আগের দিন সন্ধ্যা ৬টা ১০ মিনিট থেকে একই সময়ে ঈদের সপ্তম দিন পর্যন্ত।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×