অভিনয় ও নির্মাণ দুটোই করি মানুষকে বিনোদন দিতে

  হাসান সাইদুল ২৬ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অভিনয় ও নির্মাণ দুটোই করি মানুষকে বিনোদন দিতে

জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান ঈদ নাটকের অভিনয় নিয়ে এখন ব্যস্ত। এছাড়া আগামী ঈদের জন্য নির্মাণও করেছেন দুটি নাটক। তার অভিনীত তিনটি ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

* যুগান্তর: দীর্ঘদিন পর নির্মাণে ফিরেছেন, কেমন লাগছে?

** জাহিদ হাসান: খুব ভালো লাগছে। আমি তো অভিনয় ও নির্মাণের মানুষ। সে অনুযায়ী আলাদা অনুভূতি নেই। লাইট-ক্যামেরার সঙ্গেই তো পথচলা, চলছি।

* যুগান্তর: এবারের ঈদে কয়টি নাটক নির্মাণ করবেন এবং নাটকের গল্পগুলো কেমন?

** জাহিদ হাসান: আমার পরিচালনায় দুটি নাটক ঈদে প্রচার হবে। এর মধ্যে একটির নির্মাণ কাজ শেষ। নাম ‘ড্রাইভার ডালিম’। এ নাটকের গল্প লিখেছেন আদিবাসী মিজান। এতে আমি অভিনয়ও করছি। এটি বাংলাভিশনে প্রচার করা হবে। অন্য নাটকটি লিখেছেন জাকির হোসেন উজ্জল। নাটকের নাম এখনও ঠিক করা হয়নি। এতেও আমি নির্মাণের পাশাপাশি অভিনয় করেছি। এটি আরটিভিতে প্রচার হবে। নাটক দুটির গল্প একেবারেই ভিন্ন। এর বেশি কিছু বলতে চাই না। স্ক্রিনে দর্শক যখন দেখবেন তখন বুঝতে পারবেন কেমন কাজ হয়েছে।

* যুগান্তর: এবার নির্মাণের ক্ষেত্রে কোন কোন বিষয়ের ওপর গুরুত্ব দিয়েছেন?

** জাহিদ হাসান: অভিনয় ও নির্মাণ দুটোই করি মানুষকে বিনোদন দিতে। বিনোদন দেয়ার পাশপাশি চেষ্টা থাকে কিছু মেসেজ দেয়ার। এবারও চেষ্টা করেছি ভিন্ন কিছু মেসেজ দিতে। এখন তো আর ওই বয়স নেই যে অভিনয় করার জন্য অভিনয় করব। মানুষকে সচেতন করার জন্য গল্প খুঁজি এবং চেষ্টা করি ভালো করে অভিনয় ও নির্মাণ করার। কতটা ভালো পেরেছি বা পারছি দর্শক তা বলতে পারবেন।

* যুগান্তর: ‘হুলস্থুল’ নামে একটি ধারাবাহিক নাটক নির্মাণও শুরু করেছিলেন। এর অগ্রগতি কী?

** জাহিদ হাসান: এ নাটকের প্রথম লটের শুটিং শেষ করেছি। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছি আমি। এর গল্প মূলত প্রযুক্তিভিত্তিক। যে যেভাবে পারছেন প্রযুক্তিকে ব্যবহার করে ভালো এবং মন্দ দুটো কাজ করে যাচ্ছেন। তবে প্রযুক্তির অপব্যবহারটি বেশি করা হচ্ছে বর্তমানে। এসব বিষয় নিয়েই এ ধারাবাহিকের গল্প। এটি আরটিভির জন্য নির্মাণ করেছি। ঈদের পর প্রচার হবে।

* যুগান্তর: ‘সেতারা’, ‘শনিবার বিকেল’, ‘সাপলুডু’র পর নতুন কোনো ছবির খবর আছে কি?

** জাহিদ হাসান: এখনও ছবির নতুন কোনো খবর দিতে পারছি না। যেগুলোতে অভিনয় করেছি সেগুলো মুক্তি পাক এবং দর্শকদের আগ্রহ দেখি তারপর নতুন ছবিতে কাজ করার চিন্তা করব।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×