কৃষকের ভিন্নরকম ঈদ আনন্দ

  আনন্দনগর প্রতিবেদক ২৭ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কৃষকের ভিন্নরকম ঈদ আনন্দ
কৃষকদের সঙ্গে কৃষি ব্যক্তিত্ব শাইখ সিরাজ

বরাবরের মতো এবারও ঈদের জন্য নির্মিত হয়েছে গ্রাম বাংলার কৃষকদের নিয়ে অনুষ্ঠান ‘কৃষকের ঈদ আনন্দ’। তবে এবারের অনুষ্ঠানটি কিছুটা ব্যতিক্রম বলে জানিয়েছেন অনুষ্ঠানের পরিকল্পক, পরিচালক ও উপস্থাপক শাইখ সিরাজ।

এ অনুষ্ঠানের প্রতিটি পর্বে থাকে একটি থিম। যার ভিত্তিমূলে থাকে কৃষক সমাজ। প্রতিবারই কৃষকের ঈদ আনন্দের পরিবেশ ও পরিবেশনায় বেশ খানিকটা ভিন্নতা পাওয়া যায়।

কিন্তু এবারের ‘কৃষকের ঈদ আনন্দ’ একেবারেই অন্য পেক্ষাপটে নির্মিত বলে জানিয়েছেন শাইখ সিরাজ। সারা বিশ্বেই কৃষক এক অনন্য পরিচয়।

অথচ এ উপমহাদেশে কৃষক অবহেলিত, কেন? কৃষি এ দেশের অর্থনীতির মূল চালিকার একটি। এ দেশে কৃষক থাকবে মর্যাদার আসনে। যেখানে কৃষি ও কৃষককে কেন্দ্র করে রচিত হওয়ার কথা ছিল রাষ্ট্রীয় অবকাঠামো, সেখানে কৃষকের অবস্থান কোথায়? এবার কৃষকের ঈদ আনন্দ অনুষ্ঠানে এসবই তুলে ধরা হয়েছে।

দেশের সাধারণ কৃষকদের নিয়ে একটি বিনোদনমূলক অনুষ্ঠান করার পাশাপাশি সচেতনতার একটি আয়নাও যে তৈরি করা যায় তা প্রকাশ পেয়েছে এবারের অনুষ্ঠানে।

দর্শক অনুষ্ঠানটি দেখবেন, আনন্দের পাশাপাশি হাসবেন এবং ভাববেন অতীত ও বর্তমানকে নিয়ে, কোথায় ছিলাম, কোথায় আছি, কোথায় যাব ভবিষ্যতে? ‘কৃষকের ঈদ আনন্দ’ অনুষ্ঠানটি ঈদুল ফিতরের পরদিন বিকাল ৪টা ৩০ মিনিটে চ্যানেল আইতে প্রচার হবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×