দর্শক হৃদয় স্পর্শ করার মতো গল্প নিয়ে কাজ করতে হবে

  হাসান সাইদুল ০৯ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দর্শক হৃদয় স্পর্শ করার মতো গল্প নিয়ে কাজ করতে হবে
জনপ্রিয় অভিনেতা তারিক আনাম খান

জনপ্রিয় অভিনেতা তারিক আনাম খান। মঞ্চ ও টেলিভিশনে অভিনয় করলেও চলচ্চিত্রে এখন নিয়মিত তিনি। ঈদ উপলক্ষে তার অভিনীত দুটি ছবি মুক্তি পেয়েছে। দুই ছবির খবরাখবর, ঈদ উদযাপন ও বর্তমান ব্যস্ততা নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

* যুগান্তর: ঈদের ছুটি কেমন কাটাচ্ছেন?

** তারিক আনাম: ভালো লাগছে। ঈদের ছুটিতে আত্মীয়স্বজনদের সঙ্গে দেখা হচ্ছে। বন্ধু-বান্ধবদের সঙ্গে আড্ডা দিচ্ছি। এভাবে কেটে যাচ্ছে দিন।

* যুগান্তর: ঈদ উপলক্ষে আপনার অভিনীত দুটি ছবি মুক্তি পেয়েছে। এগুলোতে দর্শক সাড়া কেমন পাচ্ছেন?

** তারিক আনাম: অনন্য মামুন পরিচালিত ‘আবার বসন্ত’ ছবির গল্প একেবারেই অন্যরকম। আমরা যে ভালো ছবির খরায় ভুগী সেটার চাহিদা এ ছবি মেটাবে বলেই আমার বিশ্বাস। অন্যদিকে সাকিব সনেট পরিচালিত ‘নোলক’ পুরোপুরি বাণিজ্যিক ঘরানার ছবি। দুটি ছবি দেখেই দর্শক বাহবা দিচ্ছেন। মাত্র তো পাঁচ দিন হল ছবিগুলো মুক্তি পেয়েছে। আরও কয়েকদিন গেলে দর্শকদের আরও সাড়া পাওয়া যাবে।

* যুগান্তর: দুটি ছবির মধ্যে পার্থক্য কী?

** তারিক আনাম: পার্থক্য তো অবশ্যই আছে। আগেই বলেছি নোলক পুরোপুরি বাণিজ্যিক ঘরানার। শাকিব খান অভিনীত ছবি। অন্যদিকে আবার বসন্তকেও বাণিজ্যিক ঘরানার বলা যায়। তবে এতে জীবনের গল্প আছে। বেঁচে থাকার মন্ত্র আছে। দুটি ছবিতেই অভিনয় করতে গিয়েও বেশ উপভোগ করেছি। বর্তমান প্রেক্ষাপটে ছবি দুটি ভালো লাগার মতো। এ দুই ছবিতে আমার বয়সেরও তারতম্য রয়েছে। যারা ছবি দুটি দেখেছেন তারা বলতে পারবেন বিষয়টি। যারা দেখবেন তাদেরও ভালো লাগবে আমার বিশ্বাস। সত্যিকার অর্থে ছবি দুটি দর্শকদের বিনোদন দেবে এটি বলতে পারি।

* যুগান্তর: ঈদ ছাড়া অন্য সময় ছবি মুক্তি পেলে সফলতা পায় না। এর কারণ কী?

** তারিক আনাম: এটা আসলে বিশদ আকারে বলার বিষয়। সংক্ষেপে বলতে পারি, ঈদে মানুষের ছুটি থাকে। আলাদা আনন্দ থাকে। উদযাপনের বিষয় থাকে। এসব কারণে ঈদে ছবি দেখাটাও অনেকের কাছে উৎসবের অংশ। ঈদের ছবির প্রতি নির্মাতাদেরও সতর্কতা থাকে একটু বেশি। অন্য সময়ও সচেতনতা বাড়াতে হবে। দর্শক হৃদয় স্পর্শ করার মতো গল্প নিয়ে কাজ করতে হবে।

* যুগান্তর: মুক্তিপ্রাপ্ত ছবিগুলো কি দেখেছেন?

** তারিক আনাম: না এখনও দেখা হয়নি। সবসময় ব্যস্ত থাকি। ঈদের ছুটিতে ব্যস্ততা একটু অন্যরকম, পরিবারকেন্দ্রিক। তবে সময় করে দেখে নেব পরিবারসহ।

* যুগান্তর: আপনার অভিনীত মুক্তি প্রতীক্ষিত ছবিগুলোর খবর কী?

** তারিক আনাম: আমার অভিনীত দুটি ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে। একটি নুরুল আলম আতিকের ‘পেয়ারা সুভাস’ ও অন্যটি রাজা চন্দের ‘বেপরোয়া’। ছবি দুটি এ বছর মুক্তি দেয়ার কথা রয়েছে। তবে দিন তারিখ ঠিক করা হয়নি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×