জাহিদ হাসান যখন লোফার

  আনন্দনগর প্রতিবেদক ০৯ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঈদের জন্য নির্মিত একটি নাটকে লোফারের চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান। নাটকের নামও ‘লোফার’। এটি রচনা করেছেন জাকির হোসেন উজ্জ্বল ও পরিচালনা করেছেন জাহিদ হাসান। নাটকের গল্পে দেখা যাবে মোসাদ্দেক একজন চতুর যুবক। সংসারে তার কেউ নেই। দীর্ঘদিন মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে থেকে ফিরে এসে গ্রামের বাড়িতে থাকতে শুরু করেছে। গলায় ঠাণ্ডার সমস্যা থাকায় সবসময় মাফলার পরে থাকে। কথাও বলে ভাঙা গলায়। ভাঙা গলা হলেও সে কথা বেশি বলে। যে কোনো মানুষের সঙ্গে যেচে আলাপ করে। গায়ে পড়ে উপকার করতে চায়। কিন্তু তার এ আচার-আচরণ, চাল-চলন গ্রামের কারোরই পছন্দ না। কেউ পাত্তা দেয় না, সবাই তাকে এড়িয়ে চলে। এমনকি দেখা হলে দূর থেকে পালিয়ে যায় অনেকে। মোসাদ্দেকও হাল ছেড়ে দেয়ার পাত্র নন। রাস্তায় কেউ কথা না বললে অসুবিধা নেই। গ্রামের বাড়ি বাড়ি গিয়ে ভাবিদের সঙ্গে কথা বলতে শুরু করে। তার সুখ-দুঃখের কথা বলে। এমনই একদিন প্রতিবেশী রবিউলের বাড়িতে ঢুকে ভাবির সঙ্গে কথা বলতে গেলে রবিউল রেগে গিয়ে তাকে দেখে লাঠি নিয়ে তাড়া করে। সে তার নাম দেয় লোফার। একসময় সত্যি সত্যি মোসাদ্দেকের নাম হয়ে যায় লোফার। এরপর রবিউলের ওপর প্রতিশোধ নিয়ে মরিয়া হয়ে ওঠে মোসাদ্দেক। বিভিন্ন নাটকীয়তার মধ্য দিয়ে গল্প এগিয়ে যায়। এ নাটকে মোসাদ্দেকের চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান। নাটকটি আজ রাত ৮টা ৩৫ মিনিটে আরটিভিতে প্রচার হবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×