হিমু আকরামের কমেডি নাটক মাই নেম ইজ জনি

  আনন্দনগর প্রতিবেদক ১০ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জনি গার্মেন্ট ঝুটের ব্যবসা করেন। ব্যাচেলর, রাগী স্বভাবের। রেস্টুরেন্ট ম্যানেজার জসিমের সঙ্গে তুমুল ঝগড়া হয় তার। সঙ্গে থাকে প্রেমিকা তুলতুলি। ৬৫০ টাকা বিল দিতে না পারায় তুলতুলির সামনেই জনিকে অকথ্য ভাষায় অপমান করে চলে যায় ম্যানেজার। তারপর চলে যায় তুলতুলিও। অসহায় জনি মানিব্যাগ না নিয়ে বাসা থেকে বের হওয়ার জন্য নিজেই নিজের চুল ছিঁড়ে। মনে মনে বলে যায়, মাই নেম ইজ জনি! অপমানের প্রতিশোধ নেবই। সেই দিনই জনি চলে যায় গ্রামে। চাচাতো ভাই বাদশা মিয়াকে দায়িত্ব দেয় ৬/৭ জন মোটা মানুষ সংগ্রহ করতে। বাদশা মিয়া বিভিন্ন গ্রাম থেকে খুঁজে নিয়ে আসে গায়েন টুক্কা সওদাগর, কৃষক বদু মিয়া, গৃহিণী ময়নার মা, বাবুর্চি কালা চান, সেতারা ভাবি, কটকটি বিক্রেতা জামাল, আর বোটকা দেলুকে। অবশেষে সাতজন মোটা আর বাদশা মিয়াকে নিয়ে জনি রওনা দেয় ঢাকার উদ্দেশ্যে। সাত মোটা ক্ষুধার জ্বালায় অস্থির হলেও বাসে তাদের কিছুই খাওয়ান না জনি। সবাইকে জানানো হয় ঢাকায় গিয়েই আনলিমিটেড খাবার দেয়া হবে। ক্ষুদায় মরণ দশা মোটা বাহিনী অবশেষে ঢাকায় পৌঁছে। তারপর ওই রেস্টুরেন্টে সবাই ওঠে। ঘটতে থাকে একের পর এক কাণ্ড। এমন গল্প নিয়ে তৈরি হয়েছে ঈদের নাটক ‘মাই নেম ইজ জনি’। হিমু আকরামের রচনা ও পরিচালনায় এ নাটকে অভিনয়ে মারজুক রাসেল, তাসফিয়া, শাহেদ উন নবী, শারমিন আখি, সিদ্দিক, মাসুদ রানা প্রমুখ। নাটকটি আজ রাত ৭টা ৪৫ মিনিটে চ্যানেল আইতে প্রচার হবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×