গল্প, বাজেট থেকে শুরু করে সবকিছুতে পরিবর্তন আনা দরকার

এ সময়ের ব্যস্ত অভিনেতা মোশাররফ করিম। ঈদের ছুটি কাটিয়ে এরই মধ্যে শুটিংয়ে ব্যস্ত হয়েছেন তিনি। ঈদ উদযাপন, বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

  যুগান্তর ডেস্ক    ১৪ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

* ঈদ কেমন কাটল?

** ঈদের দিনই ঈদ। পরিবারের সঙ্গে কিছু সময় কাটিয়েছি। আত্মীয়স্বজনদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় হয়েছে। খুব ভালো লেগেছে। ৮ জুন থেকে আবারও কাজ শুরু করে দিয়েছি। এখনও শুটিংয়ে আছি।

* আপনার অভিনীত ঈদ উপলক্ষে প্রচারিত নাটকগুলোতে দর্শক সাড়া কেমন পেয়েছেন?

** ভালোই। আমি নিজেও তো একজন দর্শক। আমার অভিনীত নাটকগুলোও দেখেছি। সব নাটক যে ভালো হয়েছে তা বলব না। এখন তো দর্শক অনলাইনে সরাসরি মন্তব্য করতে পারেন। আমার ফেসবুক আইডি নেই বলে তা দেখতে পাই না। তবে খবর নিয়ে শুনেছি, ঈদের নাটকগুলোতে দর্শকদের বেশ আগ্রহ রয়েছে। এবারও ভিন্ন কিছু চরিত্র উপহার দিয়েছি দর্শকদের। সবাই সাদরে গ্রহণ করেছেন- ভালো লাগছে।

* সার্বিকভাবে এবারে ঈদ নাটক নিয়ে আপনার পর্যবেক্ষণ কী?

** সময় করে যতগুলো নাটক দেখেছি, সবাই ভালো করার চেষ্টা করেছেন। পেছনের কথা আর বলতে চাই না। এতটুকু বলব, সবাইকে আরও যত্নবান হতে হবে। শুধু অভিনয় শিল্পী নয়- গল্প, বাজেট থেকে শুরু করে সবকিছুতে পরিবর্তন আনা দরকার। বিশেষ করে পরিবেশ ও মিউজিকের বিষয়ে নির্মাতাদের চিন্তা করতে হবে। দর্শক তো নাটকই দেখেন। একই অভিনেতাকে দেখতে চাইবে; কিন্তু তারা তো একই পরিবেশে, গতানুগতিক মিউজিক বা কালার দেখতে চাইবে না। এ বিষয়টি নিয়ে নির্মাতাদের ভাবতে হবে।

* ঈদে আপনাকে গায়কের পাশাপাশি দর্শক সুরকার হিসেবেও পেয়েছিল...

** আসলে আমি তো পেশাদার অভিনেতা। গায়ক কিংবা সুরকার নই। তবুও ‘ডালে বইসা কুক দিও না’ গান গেয়েছিলাম ‘যমজ-১১’ নামে একটি নাটকে। এতে সুরের বিষয় আমি পরিকল্পনা করেছিলাম। তাই বলে নিজেকে সুরকার বলতে চাইছি না। এর কৃতিত্ব নির্মাতার। তিনি চেয়েছেন বলেই গানটি গাওয়া। গাওয়ার সময় খুব উপভোগও করেছি।

* নিয়মিত গান গাওয়া বা সুর করার বিষয়ে কোনো পরিকল্পনা আছে?

** গান নিয়ে কোনো পরিকল্পনা নেই। এ নিয়ে ভাবিও না। তবে গান লিখি। বেশকিছু গান লেখা আছে আমার। সময় বুঝে হয়তো নাটকে গাইব। কিন্তু পেশাদার শিল্পী হিসেবে একক কোনো গান বা অ্যালবাম করব না। আমার বউ ভালো গাইতে পারে। সে হয়তো গাইতে পারে।

* বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

** প্রচার চলতি ধারাবাহিক নাটকের শুটিংয়ে এরই মধ্যে অংশগ্রহণ করেছি। নতুন কয়েকটি নাটকের শুটিং শিগগিরই শুরু করব। আগামীতে একটি ছবিতে অভিনয়ের জন্য কথা চলছে।

হাসান সাইদুল

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×