শুধু অর্থ উপার্জনের জন্য মিডিয়ায় কাজ করি না

  সোহেল আহসান ১৭ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

লাক্স সুন্দরী ও অভিনেত্রী জাকিয়া বারী মম
লাক্স সুন্দরী ও অভিনেত্রী জাকিয়া বারী মম

লাক্স সুন্দরী ও অভিনেত্রী জাকিয়া বারী মম আবারও অভিনয়শিল্পী সংঘের নির্বাচনে প্রার্থী হয়েছেন। এ নিয়ে প্রচারণাও শুরু করেছেন। এছাড়া ঈদের পর কাজে ফেরার প্রস্তুতি নিচ্ছেন।

পাশাপাশি নিয়মিত নৃত্যচর্চাও চালিয়ে যাচ্ছেন। নির্বাচন, অভিনয় ও প্রাসঙ্গিক অন্যান্য বিষয় নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি।

* যুগান্তর: ঈদের পর কি কাজ শুরু করেছেন?

** মম: এখনও শুরু করিনি। তবে গত ঈদের আগেই কয়েকটি নাটকে কাজের বিষয়ে চূড়ান্ত করা আছে। আগামী ২৩ জুন থেকে শুটিংয়ে ফেরার পরিকল্পনা করছি। এক খণ্ডের নাটক দিয়েই শুরু করব। আপাতত দুটি নাটকের শুটিং করব। নাটক দুটি পরিচালনা করবেন তপু খান ও সরদার রোকন। এছাড়া বেশকিছু নাটকের গল্প পাঠিয়েছেন কয়েকজন নির্মাতা। সেগুলোতে আমার চরিত্রের গুরুত্ব বুঝে সিদ্ধান্ত নেব।

* যুগান্তর: গত ঈদে তো আপনার অভিনীত একাধিক নাটক প্রচার হয়েছে টেলিভিশনে। দর্শক সাড়া কেমন পেয়েছেন?

** মম: ঈদে আমার অভিনীত নাটকগুলো কিন্তু গল্প, বৈচিত্র্য ও নির্মাণশৈলীর কারণে দর্শকের চোখে পড়েছে। এর মধ্যে কয়েকটি উল্লেখযোগ্য নাটক হল- ‘মাধবীলতা’, ‘অন্ধকার জগত’ ও ‘আব্বা উকিল ডাকব’। আমার অভিনীত প্রতিটি নাটকেরই গল্প এবং আমার চরিত্র ছিল বৈচিত্র্যপূর্ণ। যে কারণে দর্শক নাটকগুলোতে আমার অভিনয়ের প্রশংসা করছেন।

* যুগান্তর: অভিনয়ের জন্য দর্শকের পরামর্শকে গুরুত্ব দেন কতটুকু?

** মম: আসলে আমি এ বিষয়ে খুবই ভাগ্যবতী যে, অভিনয় ক্যারিয়ারের শুরু থেকেই শুভাকাক্সক্ষী ও সাধারণ দর্শকের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখি। তাদের পরামর্শ কিংবা অনুরোধ রাখার চেষ্টা করি। মানহীন নাটকে কাজ করি না কখনও। শুধু অর্থ উপার্জনের জন্য মিডিয়ায় কাজ করি না। আÍতুষ্টি ও দায়বদ্ধতার জায়গা থেকেই কাজ করে যাচ্ছি।

* যুগান্তর: আবারও অভিনয়শিল্পী সংঘের নির্বাচনে প্রার্থী হয়েছেন। এবারও কি নির্বাচিত হবেন বলে আশা করেন?

** মম: সবার সহযোগিতায় বর্তমান কমিটির কার্যনির্বাহী সদস্য হিসেবে সাধ্যমতো ভূমিকা রেখেছি। সেই ভরসা থেকেই আবারও একই পদে প্রার্থী হয়েছি। এরই মধ্যে প্রচারণাও শুরু করেছি। অভিনয়শিল্পীদের প্রায় সবাই আমাকে পছন্দ করেন, ভালোবাসেন। এটাই আমার সঞ্চয়। আশা করছি, এবারও নির্বাচিত হব।

* যুগান্তর: নতুন কোনো ছবিতে অভিনয় করছেন?

** মম: আপাতত ছবির কাজ নেই। কাজের প্রস্তাব তো সব সময়ই থাকে। তবে দর্শকের কথা মাথায় রেখে সেসব কাজে সায় দিচ্ছি না। অন্যদিকে বর্তমানে ছবি নির্মাণের সংখ্যাও কিন্তু অনেক কমে গেছে। যে কারণে ছবিতে অভিনয় নিয়ে তেমন বিশেষ কোনো পরিকল্পনাও আপাতত নেই।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×