মাইলসের চার দশক পূর্তি উৎসব

  আনন্দনগর প্রতিবেদক ১৭ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাংলা ব্যান্ড জগতের অন্যতম জনপ্রিয় দল মাইলস। দলটি এবার প্রতিষ্ঠার চার দশক পূর্তি উৎসব পালন করতে যাচ্ছে। একটি কনসার্টের মাধ্যমে এ অনুষ্ঠান উদযাপন করবে তারা। এ নিয়ে আজ একটি সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত তথ্য জানাবেন দলের দুই গুরুত্বপূর্ণ সদস্য শাফিন আহমেদ ও হামিন আহমেদ। চার দশক পূর্তি উদযাপন প্রসঙ্গে হামিন আহমেদ বলেন, ‘শুরু থেকেই আমাদের চেষ্টা ছিল শ্রোতাদের পছন্দকে প্রাধান্য দিয়ে গান করা। সে অনুযায়ী আজও কাজ করছি। আগামী দিনগুলোতেও শ্রোতাদের ভালো গান উপহার দেব এ পরিকল্পনা করে এগিয়ে যেতে চাই সবাইকে সঙ্গে নিয়ে।’ দলের আরেক অন্যতম সদস্য শাফিন আহমেদ বলেন, ‘চার দশক আজ উদযাপন করতে যাচ্ছি। যেতে যেতে অনেকগুলো বছর চলে গেল। মনে হচ্ছে আরও অনেক কিছু শ্রোতাদের দেয়ার আছে এবং আমাদেরও অনেক কিছু শেখার আছে। আগামী দিনগুলোতে শ্রোতাদের ভালো ভালো গান উপহার দিব- এটাই প্রত্যাশা করি।’ মাইলসের বর্তমান সদস্যরা হলেন- হামিন আহমেদ (বেজ গিটার ও ভোকাল), শাফিন আহমেদ (গিটার ও ভোকাল), মানাম আহমেদ (কি-বোর্ড), ইকবাল আসিফ জুয়েল (গিটার) ও সৈয়দ জিয়াউর রহমান তুর্য (ড্রামস)।

১৯৭৯ সালে প্রথম যাত্রা শুরু করে মাইলস। তারপর থেকে দেশ ও দেশের বাইরে জনপ্রিয়তার সঙ্গে গান পরিবেশন করে যাচ্ছে। ১৯৮২ সালে মাইলস শিল্পকলা একাডেমি মিলনায়তনে ১৫০০ দর্শকের সামনে তাদের প্রথম সরাসরি কনসার্টে অংশগ্রহণ করেন। একই বছর এ দলে প্রথম অ্যালবাম বের করে ইংরেজি ভাষায়। এরপর ‘প্রতিশ্রুতি’ নামে প্রথম বাংলা মিউজিক অ্যালবাম বের করে। এ ব্যান্ডের সর্বশেষ অ্যালবাম ছিল ‘প্রত্যাবর্তন’। এটি ২০১৬ সালে প্রকাশিত হয়। মাইলস ব্যান্ডের জনপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে- ‘চাঁদ তারা সূর্য’, ‘ধিকি ধিকি’, ‘সে কোন দরদিয়া’, ‘ফিরিয়ে দাও’, ‘আর কতকাল খুঁজব তোমায়’ প্রভৃতি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×