দীপংকর দীপনের ঢাকা-২০৪০

বাপ্পির বিপরীতে নুসরাত ফারিয়া ও তিশা

প্রকাশ : ১৮ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আনন্দনগর প্রতিবেদক

ভবিষ্যৎ ঢাকার চিত্র কী হবে এ গল্প সেলুলয়েডের পর্দায় তুলে ধরছেন দীপংকর দীপন। তার পরিচালনায় এ নতুন ছবির নাম ‘ঢাকা-২০৪০’। এরই মধ্যে ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন বাপ্পি চৌধুরী, নুসরাত ফারিয়া ও নুসরাত ইমরোজ তিশা।

তিনজনেরই প্রথম একসঙ্গে অভিনয়। পরিচালক জানান, এটি ফিউচারিস্টিক সোশ্যাল ড্রামা। ছবিটির গল্প হাবিব রহমান ও পরিচালক দীপনের দীর্ঘদিনের লালিত, এরপর বেশ যত্ন নিয়ে গল্পটির চিত্রনাট্য করা হয়েছে। দেশীয় বাজেটে ফিউচারিস্টিক ছবি নির্মাণের সয়েল টেস্ট হিসেবে হইচইয়ের জন্য ওয়েব সায়েন্স ফিকশন ‘লিলিথ’ বানানোর অভিজ্ঞতা কাজে লাগিয়েছেন তিনি।

আগামী ২০ জুন ঢাকার একটি অভিজাত ক্লাবে ছবিটির মহরত অনুষ্ঠিত হবে। ছবিতে আরও একজন তারকাশিল্পী অভিনয় করছেন। তবে তার নাম প্রকাশ করা হয়নি। দীপন বলেন, ছবিটি নির্মাণ একটা নতুন চ্যালেঞ্জ। তবে আমি চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। আশা করি ভালো কিছুই হবে।’ এ ছবিতে অভিনয় প্রসঙ্গে বাপ্পি বলেন, ‘দারুণ গল্পের একটি ছবি। আমার চরিত্রও দারুণ। এটুকুই এখন বলছি। বাকিটা দর্শকরা পর্দায় দেখতে পাবেন।’ শিগগিরই ছবিটির শুটিং শুরু হবে বলে নির্মাতা জানিয়েছেন। এদিকে একই নির্মাতা র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) কার্যক্রম নিয়ে নির্মিতব্য ‘অপারেশন সুন্দরবন’-এর শুটিংয়ের প্রস্তুতিও নিচ্ছেন। দিনকয়েক আগে এ ছবি নির্মাণের জন্য সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছেন তিনি। এর সপ্তাহখানেক পরই দিলেন ‘ঢাকা-২০৪০’ নির্মাণের ঘোষণা।