পরিচালনায় ফেরার পরিকল্পনা করছি

  যুগান্তর ডেস্ক    ২৫ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মাহফুজ আহমেদ

নাটক ও চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা মাহফুজ আহমেদ প্রায় এক বছর ধরে অভিনয়ে নেই। জনপ্রিয়তার তুঙ্গে থাকা অবস্থায় গত বছরের মধ্যভাগ থেকে আর অভিনয় করছেন না এ অভিনেতা। কেন অভিনয়ে নেই কিংবা মিডিয়ার কাজ থেকে কেন দূরে আছেন, এসব বিষয় নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

* গত ঈদে শুধু একটি নাটকে অভিনয়ে দেখা গেছে আপনাকে...

** হ্যাঁ। চয়নিকা চৌধুরীর পরিচালনায় ‘তোমারই প্রেমে প্রতিদিন’ নামের নাটকটির শুটিং হয়েছিল এক বছর আগে। নাটকটি চ্যানেল আইতে প্রচার হয়েছিল। এ নাটকের জন্য দর্শকের কাছ থেকে ভালো সাড়া পেয়েছি।

* হঠাৎ অভিনয় থেকে নিজেকে গুটিয়ে নিলেন?

** আসলে অনেক দিন ধরেই ভাবছিলাম মানহীন নাটকে আর কাজ করব না। সেটার বাস্তবায়ন শুরু করে দিয়েছি। এখন যে ধরনের কাজ হয় সেগুলোতে আর আগ্রহ পাই না। যে পদ্ধতিতে কাজ হচ্ছে সেই পদ্ধতিতে আমি যেতে চাই না। গল্প এবং চরিত্রই শুধু পছন্দ হতে হবে শুধু তা-ই নয়। আমার আশপাশের চরিত্রগুলোও পছন্দ হতে হবে।

* তাহলে অভিনয় নিয়ে আপনার পরিকল্পনা কী?

** আমি হঠাৎ করেই দর্শকের পরিচিতি পাইনি। আমার আজকের এ অবস্থানে আসার জন্য অনেক পরিশ্রম, কষ্ট এবং সময় ব্যয় করতে হয়েছে। দর্শকের কাছে আমার যে জায়গা তৈরি হয়েছে সেটা যেনতেনভাবে নষ্ট করতে চাই না। দর্শক আমার কাছ থেকে ভালো কাজ প্রত্যাশা করেন। তাদের সেই প্রত্যাশা যদি পূরণ করতে পারি তবেই অভিনয়ে ফিরব। তা না হলে কখনই আর কাজে ফিরব না।

* বর্তমান সময়ে নির্মিত নাটকগুলো নিয়ে আপনার কোনো অভিযোগ আছে?

** বেশিরভাগ নাটকই কোনো পরিকল্পনা ছাড়াই খুব কম সময় নিয়ে নির্মিত হচ্ছে। গল্প, লোকেশন ও নির্মাণ নিয়ে কোনো পরিকল্পনা নেই। মনে হচ্ছে যেন সবচেয়ে সহজ কাজ হচ্ছে নাটক নির্মাণ করা! যারা নাটককে সহজ মনে করেন তাদের সঙ্গে আমি কখনই কাজ করব না। আমি আমার কাজটাকে সম্মান করি। আমি মনে করি, যেনতেন নাটকে কাজ করা মানে এ ইন্ডাস্ট্রিকে অসম্মান করা।

* তাহলে কি অভিনয়ে সহসাই দেখা যাবে না আপনাকে?

** অবশ্যই দেখা যাবে। আমি মনে মনে এখনও একটি ভালো চরিত্রের অনুসন্ধান করি। আমি অপেক্ষা করছি ভালো কাজের জন্য। যখনই সেটা পেয়ে যাব, তখনই পর্দায় ফিরে আসব।

* এই অবসর সময়টা কীভাবে পার করছেন তাহলে?

** যেহেতু অভিনয় সংশ্লিষ্ট কিছুই করছি না, তাই আমাকে জীবিকা নির্বাহের জন্য তো কিছু একটা করতে হবে। সেই কাজটাই করছি মিডিয়ার বাইরে। তা না হলে আমার ইমেজটা তো নষ্ট হয়ে যেত মানহীন কাজ করে। যাই করি না কেন, মন কিন্তু পড়ে থাকে অভিনয়ে। * আপনার প্রযোজনা সংস্থা থেকে কিংবা আপনার পরিচালনায় কোনো কাজ করার পরিকল্পনা আছে কি?

** প্রযোজনা সংস্থা থেকে মিডিয়ার জন্য কোনো কাজ করছি না। পরিচালনায় ফেরার পরিকল্পনা করছি। তবে তা-ও কিছুদিন পর শুরু করব। আপাতত কিছুটা সময় বিশ্রামে থাকতে চাই।

সোহেল আহসান

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×