সিনেমায় ব্যস্ততার কারণে আপাতত নাটকে অভিনয় কম করব

  সোহেল আহসান ২৮ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা
জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা

নাটক ও চলচ্চিত্র- দুই মাধ্যমেই জনপ্রিয় নুসরাত ইমরোজ তিশা। সম্প্রতি নতুন একটি ছবিতে কাজ শুরু করেছেন। এছাড়া টেলিভিশন নাটকেও নিয়মিত অভিনয় করছেন। এ দুই মাধ্যমের কাজ এবং অন্যান্য বিষয় নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি

* যুগান্তর: ঈদের পর কাজ কবে শুরু করেছেন?

** তিশা: ঈদের কিছুদিন পরই নাটকের কাজ শুরু করেছি। এর পাশাপাশি এখন সিনেমার কাজেও ব্যস্ত আছি।

* যুগান্তর: ‘ঢাকা ২০৪০’ নামের নতুন একটি ছবিতে অভিনয় করছেন...

** তিশা: এটা দীপঙ্কর দীপনের ছবি। তার ছবিতে প্রথম অভিনয় করছি। এরই মধ্যে আমার অংশের শুটিং শুরু হয়েছে। সামাজিক গল্পের ছবি এটি। মানবীয় কিছু বিষয়ও এখানে তুলে ধরা হবে বলে জেনেছি। ছবিটিতে আমি গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করছি। আমার চরিত্র নিয়ে এখনই কিছু বলতে চাচ্ছি না। পরিচালক নির্দিষ্ট সময় বিষয়টি জানাবেন।

* যুগান্তর: তাহলে কি আগামী ঈদের নাটকে আপনাকে দেখা যাবে না?

** তিশা: রোজার ঈদের আগে কিছু নাটকের কাজ করেছি। সেগুলো তো প্রচার হবেই। নতুন সিনেমার শুটিং ব্যস্ততার কারণে আপাতত নাটকে অভিনয় কম করব।

* যুগান্তর: আপনার অভিনীত ‘মায়াবতী’ নামের একটি ছবিও সম্প্রতি সেন্সর পেয়েছে। এটি কবে মুক্তি পাবে?

** তিশা: ছবি মুক্তির বিষয়টি ঠিক করেন প্রযোজক ও পরিচালক। আমি এখানে একজন অভিনয়শিল্পী মাত্র। তবে যতটুকু জেনেছি শিগগিরই ছবিটির মুক্তির তারিখ জানানো হবে। এর মাধ্যমে প্রথমবার ছবিতে নাম ভূমিকায় অভিনয় করেছি। এতে আমি গ্রামের সহজ-সরল একজন মেয়ে। ঘটনাক্রমে মেয়েটি ছোটবেলাতেই নারী পাচারকারী চক্রের মাধ্যমে পাচার হয়ে যায়। ঠাঁই হয় পতিতাপল্লীতে। মেয়েটি বেঁচে থাকার জন্য পতিতাপল্লীতেই অবরুদ্ধ জীবনযাপন করে। আশা করছি, ছবিটি উপভোগ্য হবে।

* যুগান্তর: আপনার ‘শনিবার বিকেল’ ছবিটিও বিদেশে পুরস্কৃত হচ্ছে। এ নিয়ে অভিজ্ঞতা কেমন?

** তিশা: ছবিটি বিশ্বের বিভিন্ন উৎসবে প্রদর্শিত হচ্ছে। কিছুদিন আগে রশিয়ার মস্কোতে পুরস্কৃত হয়েছে এ ছবি। এরপর অস্ট্রেলিয়ার সিডনিতেও ছবিটি প্রদর্শিত হয়েছে। দু’দেশেই ছবির নির্মাতাসহ কলাকুশলীদের সঙ্গে আমি উপস্থিত ছিলাম। সেখানকার দর্শকরা ছবিটি আগ্রহ নিয়ে দেখেছেন। আমরা যারা বাংলাদেশ থেকে সেখানে গিয়েছিলাম, তারা সবাই সেখানকার মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছি।

* যুগান্তর: অভিনয় ক্যারিয়ার নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা কী?

** তিশা: আগে থেকে পরিকল্পনা করি না। তবে ভালো চরিত্রে অভিনয়ের জন্য নিজের সঙ্গে নিজে প্রতিজ্ঞা করে চলি। প্রতিনিয়ত প্রচুর কাজের প্রস্তাব আসে। সেগুলোর মধ্য থেকে পছন্দ অনুযায়ী কাজে যুক্ত হই। ভবিষ্যতেও এভাবেই চলতে চাই। অভিনয়ের বাইরে মিডিয়ার অন্য কোনো মাধ্যমে কাজ করার ইচ্ছা নেই। দর্শকের ভালোবাসা সঙ্গে নিয়ে বাকিটা পথ চলতে চাই।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×